BRAKING NEWS

মুম্বইয়ের জেজে হাসপাতালে অনির্দিষ্টকালের ধর্মঘটে ৭৫০ আবাসিক চিকিৎসক

মুম্বই, ১ জুন (হি.স.) : বৃহস্পতিবার সকাল থেকে জেজে হাসপাতালের ৭৫০ আবাসিক চিকিৎসক অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেছেন। এর জেরে এখানকার স্বাস্থ্য সেবা ব্যাহত হচ্ছে। পাশাপাশি রোগীরা পরিষেবা পেতে ভুগতে হচ্ছে। অন্যদিকে হাসপাতালের প্রধান ডাঃ পল্লবী সাপলে জানান, স্বাস্থ্য সেবায় কোনো প্রভাব পড়েনি। ধর্মঘটী চিকিৎসকদের অসন্তোষের অবসানের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, বুধবার জেজে হাসপাতালের আবাসিক চিকিৎসকরা ডাঃ তাতিয়ারাও লাহানে এবং ডাঃ রাগিনী পারেখের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন। এই বিষয়ে চক্ষুরোগ বিভাগের প্রধান ডাঃ রাগিনী পারেখ, বরিষ্ঠ ডাঃ তাতিয়ারাও লাহানে, ডাঃ শশী কাপুর, ডাঃ দীপক ভাট, ডাঃ স্যালি লাচনে, ডাঃ প্রীতম সামন্ত, ডাঃ স্বর্ণজিৎ সিং ভাট্টি, ডাঃ অশ্বিন বাফনা এবং ডাঃ হেমালিনী মেহতা বুধবার সন্ধ্যায় পদত্যাগ করেন ।
আবাসিক চিকিৎসকরা অভিযোগে বলেছেন, ছয় মাসের পুরনো চিকিৎসকদের ছানি অপারেশন করতে দেওয়া হচ্ছে না, নতুন চিকিৎসকদেরও অন্তর্ভুক্ত করা হচ্ছে। ডাঃ তাতিয়ারাও লাহানে বলেন, নিয়ম অনুযায়ী শুধুমাত্র তিন বছরের পুরনো ডাক্তারদেরই ছানি অপারেশন করার অধিকার রয়েছে। আবাসিক চিকিৎসকদের অভিযোগের পর তাদের কথা শুনতে রাজি নন জেজে হাসপাতালের প্রধান। যে কারণে এখন কাজ করা কঠিন হয়ে পড়েছে, তাই আমরা নয়জন চিকিৎসক পদত্যাগ করেছি।

জেজে হাসপাতালের প্রধান ডাঃ পল্লবী সাপলে বলেছেন, কোনও ডাক্তারের পদত্যাগ তার অফিসে পৌঁছায়নি। চক্ষুরোগ বিভাগের প্রধান ডাঃ রাগিনী পারেখের ১৫ দিনের জন্য ছুটিতে থাকার আবেদন তার অফিসে এসেছে। আবাসিক চিকিৎসকদের অভিযোগের তদন্ত এখনও চলছে। তিনি সবাইকে বোঝানোর চেষ্টা করছেন। বর্তমানে হাসপাতালের স্বাস্থ্যসেবার কোনো প্রভাব নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *