BRAKING NEWS

শেষ দিন পর্যন্ত কুস্তিগীরদের সমর্থনের বার্তা কৃষকদের, প্রয়োজনে রাষ্ট্রপতির কাছে যাবেন


মুজফ্‌ফরনগর(উত্তরপ্রদেশ), ১ জুন (হি.স.) : কুস্তিগিরদের দাবি নিয়ে দরকার পড়লে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছে যাবেন বলে বৃহস্পতিবার জানিয়েছেন কৃষকনেতারা। উত্তরপ্রদেশের মুজফ্‌ফরনগরে ‘মহাপঞ্চায়েত’ ডেকেছিলেন কৃষকনেতারা। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কুস্তিগিরদের আন্দোলনে তাঁরা শেষ দিন পর্যন্ত পাশে থাকবেন বলেও জানিয়েছেন ভারতীয় কিষাণ ইউনিয়নের নেতা রাকেশ টিকায়েত।

বৈঠক শেষে রাকেশ বলেন, ‘‘কুস্তিগিরদের একটা কথাই বলতে চাই, শেষ পর্যন্ত আমরা তোমাদের পাশে আছি। দরকার পড়লে দেশের রাষ্ট্রপতির কাছে যাব। তোমাদের কোনও চিন্তা নেই।’’ শুক্রবার হরিয়ানায় আরও একটি বৈঠক হবে। সেখানে আন্দোলন নিয়ে পরবর্তী সিদ্ধান্ত ঠিক হবে বলে জানিয়েছেন রাকেশ।
কৃষক নেতার অভিযোগ, বিহার, উত্তরপ্রদেশে একই কাজ করেছে বিজেপি। পরিবার ভেঙেছে। কিন্তু তাঁদের ভাঙা সহজ হবে না বলেই দাবি রাকেশের। তিনি বলেন, ‘‘কেন্দ্রীয় সরকার বিহারে লালু প্রসাদ যাদবের পরিবার ভেঙেছে। উত্তরপ্রদেশে মুলায়ম সিং যাদবের পরিবারের সঙ্গে ওরা কী করেছে সেটা আমরা দেখেছি। রাজস্থানেও একই ঘটনা হয়েছে। কিন্তু আমাদের ওরা ভাঙতে পারবে না। কারণ, আমাদের পরিবার অনেক বড়। তা দিন দিন আরও বাড়ছে।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *