BRAKING NEWS

প্রাক্তন মুম্বই পুলিশ কমিশনার পরমবীর সিং খালাস, সাসপেনশন প্রত্যাহার করল সরকার


মুম্বই, ১২ মে (হি.স.) : প্রাক্তন মুম্বই পুলিশ কমিশনার পরমবীর সিংকে সমস্ত অভিযোগ থেকে খালাস দিয়েছে সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল (ক্যাট)। এরপর রাজ্য সরকারও তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ প্রত্যাহার করে স্থগিতাদেশ বাতিল করে। সরকারের এই সিদ্ধান্তের পর পরমবীর সিংয়ের সাসপেনশন পিরিয়ড তাঁর কর্মজীবনের মেয়াদে যোগ হবে।

শুক্রবার উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নভিস বলেন, অ্যান্টিলিয়া বোমা মামলায় অভিযোগ অনিয়মের কারণে ১৭ মার্চ, ২০২১-এ মুম্বই পুলিশের কমিশনার পদ থেকে পরমবীর সিংকে সরিয়ে দেওয়া হয়েছিল এবং হোম গার্ড বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছিল। সিবিআই পরমবীর সিংয়ের বিরুদ্ধে এই অভিযোগগুলির তদন্তের দায়িত্ব নেয় এবং পাঁচটি পৃথক এফআইআর নথিভুক্ত করা হয়।
সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল (ক্যাট) প্রাক্তন পুলিশ অফিসার পরমবীর সিংকে সমস্ত অভিযোগ থেকে খালাস দিয়েছে। এর পরে, মহারাষ্ট্র সরকার পরমবীর সিংয়ের বিরুদ্ধে সমস্ত অভিযোগ প্রত্যাহার করে স্থগিতাদেশ পুনর্বহাল করেছে।

প্রসঙ্গত, পরমবীর সিং প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে ১০০ কোটি টাকা তোলাবাজির নির্দেশ দেওয়ার অভিযোগ করেছিলেন। এর পর পরমবীর সিংয়ের বিরুদ্ধে মুম্বই থানে এবং কল্যাণের কয়েকটি থানায় তোলাবাজির মামলা দায়ের করা হয়। পরমবীর সিং স্থগিতাদেশের সময় নিজেই ৩০ জুন ২০২২-এ অবসর নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *