BRAKING NEWS

জামিনের আবেদন খারিজ, ফের সিবিআই হেফাজতে তৃণমূল বিধায়ক জীবন

কলকাতা, ২৫ এপ্রিল (হি. স.) : তদন্তে প্রাপ্ত তথ্য সামনে রেখে তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহাকে জেরার জন্য আরও ৫ দিন হেফাজতে পেতে মঙ্গলবার আবেদন করে সিবিআই। অন্যদিকে, তাঁর আইনজীবীর আবেদন, ‘জীবনকৃষ্ণ একজন বিধায়ক, তাঁর সম্মানহানি হচ্ছে। তদন্ত প্রায় শেষ, তাঁকে জামিন দেওয়া হোক। শেষ পর্যন্ত ফের সিবিআই হেফাজতেই যেতে হয় তৃণমূল বিধায়ককে।

ইতিমধ্যেই ধৃত তৃণমূল বিধায়কের উদ্ধার হওয়া দুটি ফোনের একটি ফোন খোলা সম্ভব হয়েছে। তাতে শতাধিক ভয়েস রেকর্ড রয়েছে বলে আদালতে জানিয়েছে সিবিআই। পাশাপাশি জীবনকৃষ্ণের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করতে চায় সিবিআই।

এদিন আদালতে সিবিআই জানায়, ‘পুকুর থেকে উদ্ধার জীবনকৃষ্ণ সাহার একটি মোবাইল ফোন খোলা সম্ভব হয়েছে। সেই মোবাইলে পাওয়া গেছে ১০০টিরও বেশি ভয়েস রেকর্ডের ফাইল’। আদালতে দাবি সিবিআই-এর তদন্তকারী আধিকারিকের। এই ফাইলগুলি নিয়োগ দুর্নীতি সংক্রান্ত বলে দাবি সিবিআই-এর।

সূত্রের খবর, একাধিক ব্যক্তির সঙ্গে কথাবার্তায় মিলেছে বহু গুরুত্বপূর্ণ তথ্য। সেই কারণে জীবনকৃষ্ণের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করতে চায় সিবিআই। মোবাইলে পাওয়া রেকর্ডেড ফাইলের সঙ্গে জীবনকৃষ্ণের কণ্ঠস্বর মিলিয়ে দেখার অনুমতি। মোবাইল থেকে ১০০ অডিও ফাইল পাওয়া গিয়েছে। সেই ভয়েস ফাইলের সঙ্গে মিলিয়ে দেখতে বিধায়কের স্বরের নমুনা সংগ্রহের আবেদন জানায় সিবিআই। প্রথমে তাদের আবেদনে আপত্তি জানান আলিপুরের বিশেষ সিবিআই আদালতের বিচারক। পরে অবশ্য অনুমতি দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *