BRAKING NEWS

মির্জা স্টেশনে নতুন গুডস সার্কুলেটিং এরিয়া তৈরি

গুয়াহাটি, ৩ জানুয়ারি (হি.স.) : নিউ বঙাইগাঁও-গোয়ালপাড়া টাউন-কামাখ্যা ডাবলিং প্রজেক্টের সাথে সামঞ্জস্য রেখে উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ে সম্প্রতি মির্জা রেলওয়ে স্টেশনের কাছে মির্জা ইয়ার্ডে নতুন গুডস সার্কুলেটিং এরিয়া তৈরি করেছে। লোডিং/আনলোডিং সহজ হওয়ার পরিপ্রেক্ষিতে নতুন সার্কুলেটিং এরিয়াটি স্টেশন ভবন ও গুডশেডের চারপাশের সড়ক পরিবহণের সুগম অবাধ প্রবাহকে সুবিধাজনক করে তুলবে।

ইঞ্জিনিয়ারিং প্ল্যানটি ৮২৫ মিটার x২৫ মিটারের গুডস সার্কুলেটিং এরিয়ার পাশাপাশি একটি গুডস সাইডিঙের ব্যবস্থা সহ অনুমোদিত হয়েছিল। মির্জা-চানডুবির মূল পথ থেকে গুডস সার্কুলেটিং এরিয়াকে সংযুক্ত করতে ৯৫০ মিটার প্রবেশপথ সহ গুডস সার্কুলেটিং এরিয়ার কাজ শুরু হয়েছিল ২০২১ সালের জানুয়ারি মাসে এবং প্রায় ১০.৫ কোটি টাকা ব্যয়ে ২০২২ সালের অক্টোবর মাসে এই কাজ সম্পূর্ণ হয়। গুডস সার্কুলেটিং এরিয়ার পাশাপাশি মৌলিক সুযোগ-সুবিধা সহ একটি লেবার রেস্ট রুমও তৈরি করা হয়। বিদ্যমান ৫ (পাঁচ) লাইন ইয়ার্ড ৭ (সাত) লাইন ইয়ার্ডে পুনর্নির্মাণ করা হয় এবং ২০২২ সালের ২৭ ডিসেম্বরে চালু করা হয়।

মির্জায় সার্কুলেটিং গুডস ইয়ার্ডের উন্নয়নের ফলে নিউ গুয়াহাটি ইয়ার্ডের ট্র্যাফিক লোড অনেক অংশেই কমবে। মির্জা ইয়ার্ডে লোডিং ও আনলোডিং গুয়াহাটি শহরের দিকে যানজট কমাবে। ব্যবসায়ীরা শহরের যানজটে আবদ্ধ না থেকে প্রত্যক্ষভাবে পণ্যসামগ্রীর ডেলিভারি নিতে পারবেন। মির্জা স্টেশনে সার্কুলেটিং এরিয়ার উন্নয়নের ফলে মেঘালয় ও অরুণাচল প্রদেশের মতো প্রতিবেশী রাজ্যগুলিতে পণ্যসামগ্রী সরবরাহ করার ক্ষেত্রে গ্রাহক ও ব্যবসায়ীদের সহায়ক হবে। এক প্রেসবার্তায় জানিয়েছেন উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *