BRAKING NEWS

ত্রিপুরা : হোস্টেল পরিদর্শনে গিয়ে ছাত্রীদের ক্ষোভের মুখে মন্ত্রী ভগবান দাস 

আগরতলা, ১৭ ডিসেম্বর (হি. স.) : হোস্টেল পরিদর্শনে গিয়ে ছাত্রীদের ক্ষোভের মুখোমুখি হন তফশিলী জাতি কল্যাণ দফতরের মন্ত্রী ভগবান দাস। তবে, হোস্টেলের সমস্ত অব্যবস্থা দূর করার আশ্বাস দিয়ে ছাত্রীদের ক্ষোভ প্রশমনে সক্ষম হন তিনি।

প্রসঙ্গত, পশ্চিম ত্রিপুরা জেলায় আগরতলায় কৃষ্ণনগরস্থিত ভগিনী নিবেদিতা হোস্টেলের চরম অব্যবস্থা নিয়ে অভিযোগ তুলেছেন আবাসিক ছাত্রীরা। ওই অভিযোগের ভিত্তিতে শনিবার হোস্টেল পরিদর্শনে গেছেন তফশিলী জাতি কল্যাণ মন্ত্রী ভগবান দাস। হোস্টেলে গিয়ে ছাত্রীদের অভিযোগ শুনেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন তিনি। 

গত বৃহস্পতিবার ভগিনী নিবেদিতা হোস্টেলের চরম অব্যবস্থা নিয়ে শিক্ষামন্ত্রীর দ্বারস্থ হয়েছিলেন ছাত্রীরা। তাদের অভিযোগ, হোস্টেলের একাধিক ঘরে বৈদ্যুতিক পাখা ও আলোর ব্যবস্থা নেই। পানীয় জলের প্রচন্ড অভাব দেখা দিয়েছে। পরিকাঠামোগত সমস্যার পাশাপাশি হোস্টেল সুপারের বিরুদ্ধে ছাত্রীরা সবচেয়ে বেশি অভিযোগ তুলেছেন।

তাঁদের অভিযোগ, রাত আটটার পর কোন আবাসিক ছাত্রী অসুস্থ হলে হোস্টেল থেকে চিকিত্সার কোন ব্যবস্থা গ্রহণ করা হয় না। বিশেষ করে হোস্টেল সুপার অসুস্থ ছাত্রীর চিকিত্সার জন্য হেলদোল দেখান না। এই সমস্ত অভিযোগ এনে ভগিনী নিবেদিতা হোস্টেলের আবাসিক ছাত্রীরা শিক্ষামন্ত্রী রতন লাল নাথের কাছে পরিকাঠামো ও হোস্টেল সুপারের বিরুদ্ধে ডেপুটেশন প্রদান করেছিলেন। শিক্ষামন্ত্রী তাদের আশ্বাস দিয়েছিলেন শীঘ্র এই বিষয়ে প্ৰয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন। সে মোতাবেক শিক্ষামন্ত্রী হোস্টেলের যাবতীয় সমস্যা নিয়ে তফশিলী জাতি কল্যাণ মন্ত্রী ভগবান দাসের সাথে আলোচনা করেছেন এবং সমস্যা সমাধানের অনুরোধ জানিয়েছেন। কারণ, ওই ছাত্রীনিবাস তফশিলী জাতি কল্যাণ দপ্তরের অধীনে পরিচালিত হচ্ছে।

শনিবার ভগিনী নিবেদিতা হোস্টেল পরিদর্শনে যান মন্ত্রী ভগবান দাস। সেখানে গিয়ে ছাত্রীদের ক্ষোভের মুখে পড়েন তিনি। তারা মন্ত্রীর সম্মুখে একাধিক অভিযোগ তোলে ধরেন। হোস্টেল পরিদর্শন শেষে মন্ত্রী ভগবান দাস জানিয়েছেন, ছাত্রীরা হোস্টেল সুপারের বিরুদ্ধে অভিযোগ তুলছেন। ওই অভিযোগগুলি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। শুধু তাই নয়, পরিকাঠামোগত সমস্যা সমাধানে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *