BRAKING NEWS

গ্রামীণ ভারতকে দেশের অর্থনীতির সঙ্গে যুক্ত করতে গ্রামীণ সমবায় ব্যাঙ্কগুলির ভূমিকা গুরুত্বপূর্ণ : অমিত শাহ

নয়াদিল্লি, ১২ আগস্ট (হি.স.): গ্রামীণ সমবায় ব্যাঙ্কগুলির জাতীয় সম্মেলনের উদ্বোধন করলেন কেন্দ্রীয় সমবায় মন্ত্রী অমিত শাহ। শুক্রবার গ্রামীণ সমবায় ব্যাঙ্কগুলির জাতীয় সম্মেলনের উদ্বোধন করার পর সমবায় মন্ত্রী অমিত শাহ বলেছেন, প্রতিটি পঞ্চায়েতে প্রাথমিক কৃষি ঋণ সমিতির জন্য পাঁচ বছরের কৌশল প্রয়োজন। কেন্দ্রীয় স্বরাষ্ট্র ও সমবায় মন্ত্রী অমিত শাহ দেশের প্রতিটি পঞ্চায়েতে সমবায় নিয়ে যাওয়ার জন্য আলাদা কৌশলের প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন।

এদিন নতুন দিল্লিতে গ্রামীণ সমবায় ব্যাঙ্কগুলির জাতীয় সম্মেলনের উদ্বোধন করে অমিত শাহ বলেছেন, প্রতিটি পঞ্চায়েতে প্রাথমিক কৃষি ঋণ সমিতির জন্য একটি পাঁচ বছরের কৌশল প্রয়োজন। কারণ দুই লক্ষ পঞ্চায়েতে এখনও প্রাথমিক কৃষি ঋণ সমিতি নেই৷ তিনি বলেন, সরকার তাদের কর্মদক্ষতা বৃদ্ধি এবং তাদের কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা আনার লক্ষ্যে প্রাথমিক কৃষি ঋণ সমিতির কম্পিউটারাইজেশন অনুমোদন করেছে।

কেন্দ্রীয় সমবায় মন্ত্রী অমিত শাহ বলেন, গ্রামীণ সমবায় ব্যাঙ্কগুলি গ্রামীণ ভারতকে দেশের অর্থনীতির সঙ্গে যুক্ত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কার্যকাল সমবায় সেক্টরের জন্য একটি সুবর্ণ সুযোগ। এই উপলক্ষে কেন্দ্রীয় সমবায় মন্ত্রী অমিত শাহ রাজ্য সমবায় ব্যাঙ্ক, জেলা কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্কগুলি ডিসিসিবি বা পিএসিএস-কে নির্বাচিত করার জন্য পারফরম্যান্স পুরষ্কার প্রদান করেন এবং ১০০ বছরের পরিষেবার জন্য কয়েকটি স্বল্পমেয়াদী সমবায় ঋণ প্রতিষ্ঠানকে সম্মানিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *