BRAKING NEWS

Sensex : বুধবারও ধস অব্যাহত শেয়ারবাজারে

মুম্বই, ২৫ মে (হি. স.) : শেয়ারবাজারে ধস অব্যাহত। বুধবার ৩০০ পয়েন্ট খুঁইয়ে ৫৩ হাজারের ঘরে নেমে গেল সেনসেক্স। পতন ঘটেছে নিফটিরও। এদিন ৯১ পয়েন্ট হারিয়েছে। যদিও কোনও ক্রমে ১৬ হাজারের ঘরে থাকতে পেরেছে। লাগাতার পতনের ফলে চিন্তায় পড়েছে বিনিয়োগকারীরা।

এদিন সকালে বাজার খোলার সময়ে বিন্দুমাত্র বোঝা যায়নি দিন শেষে বিনিয়োগকারীদের মুখের হাসি উধাও হবে। আগের দিন ৫৪ হাজার ৫২ পয়েন্ট নিয়ে বন্ধ হয়েছিল সেনসেক্স। এদিন ৫৪ হাজার ২৫৪ সূচক নিয়ে শুরু হয়েছিল পথচলা। কিন্তু ঘন্টা তিনেক যেতে না যেতেই ইউটার্ন নিয়ে নিম্নমুখী হয় সেনসেক্স। এক সময়ে ৫৩ হাজার ৭২৩ সূচকে নেমে যায় সেনসেক্স। ফলে উদ্বিগ্ন হয়ে পড়েন বিনিয়োগকারীরা। পরে অবশ্য কিছুটা ঘুরে দাঁড়ায়। কিন্তু পতন এড়াতে পারেনি। তথ্যপ্রযুক্তি, আবাসন শিল্প সহ একাধিক ক্ষেত্রের শেয়ার লোকসানের মুখ দেখেছে। শেষ পর্যন্ত ৩০৩ দশমিক ৩৫ সূচক হারিয়ে ৫৩ হাজার ৭৪৯ দশমিক ২৬ পয়েন্টে বন্ধ হয় সেনসেক্স। আর ৯৯ দশমিক ৩৫ সূচক হারিয়ে ১৬ হাজার ২৫ দশমিক ৮০ পয়েন্টে বন্ধ হয় নিফটি।

পতনের মধ্যেও এদিন অবশ্য লাভের মুখ দেখেছে রাষ্ট্রায়ত্ত সংস্থা এনটিপিসি। এদিন সংস্থার শেয়ার মূল্য বেড়েছে পাঁচ টাকা ৭৫ পয়সা। আর ব্যাপক লোকসানের মুখে পড়েছে এশিয়ান পেন্টস। সংস্থার শেয়ার দর কমেছে ২৪৮ টাকা ৮০ পয়সা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *