BRAKING NEWS

RRB : উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের এনটিপিসির দ্বিতীয় পর্বের সিবিটি পরীক্ষা সম্পন্ন

গুয়াহাটি, ১২ মে (হি.স.) : রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (আরআরবি)-এর পক্ষ থেকে চলতি বছরের ৯ এবং ১০ মে লেভেল ৬ এবং লেভেল ৪ পোস্টের জন্য সিইএন ০১/২০১৯, নন-টেকনিক্যাল পপুলার ক্যাটাগরি (এনটিপিসি) রিক্রুটমেন্ট-এর দ্বিতীয় পর্বের কম্পিউটার বেসড টেস্ট (সিবিটি) পরিচালনা করা হয়। উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ে সফলভাবে দ্বিতীয় পর্বের সিবিটি, এনটিপিসি পরীক্ষা সম্পন্ন করেছে।

উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে এই খবর দিয়ে জানান, আরআরবি, শিলিগুড়ি এবং গুয়াহাটির পক্ষ থেকে ৯ এবং ১০ মে লেভেল ৬ এবং লেভেল ৪ পোস্টের জন্য সিইএন ০১/২০১৯, নন-টেকনিক্যাল পপুলার ক্যাটাগরি রিক্রুটমেন্ট-এর দ্বিতীয় পর্বের কম্পিউটার বেসড টেস্ট পরিচালনা করা হয়। চারটি রাজ্যের ০৮টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সিবিটি পরীক্ষার জন্য সবগুলি পরীক্ষা কেন্দ্র মিলিয়ে সর্বমোট প্রার্থী সংখ্যা ছিল ১০,৪২৭, যার মধ্যে ৭,২৮২ জন প্রার্থী পরীক্ষায় অবতীর্ণ হয়েছেন। ৯ মে লেভেল ৬-এর পরীক্ষা এবং ১০ মে লেভেল ৪-এর পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, পরীক্ষার সময়সূচি এমনভাবে নির্ধারিত করা হয়েছিল যে স্বাভাবিকীকরণ এড়ানোর জন্য সমগ্র দেশজুড়ে একইসাথে অনুষ্ঠিত সিবিটি-র সময় একই প্রশ্নপত্র একটি আরআরবি-র প্রার্থীদের প্রদান করা হয়েছিল। ভারতীয় রেলওয়ে দ্বারা প্রার্থীদের চলাচলের সুবিধার্থে বিশেষ ট্রেনও চালানো হয়েছিল।

প্রথমবারের জন্য সিবিটি, এনটিপিসি প্রার্থীদের পরীক্ষায় অবতীর্ণ হওয়ার জন্য আধার ভিত্তিক প্রমাণীকরণ হয়। ভারতীয় রেলওয়েতে যোগ্য প্রার্থীদের প্রত্যক্ষভাবে নিযুক্তি দিতে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড-এর পক্ষ থেকে পর্যায়ক্রমিকভাবে এনটিপিসি ও অন্যান্য পরীক্ষা পরিচালনা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *