BRAKING NEWS

BJP : বিজেপিতে যোগদান ডিমা হাসাও জেলা কংগ্রেসের সম্পাদক ফিরোজের

হাফলং (অসম), ৮ মে (হি.স.) : অবশেষে বিজেপি দলে যোগদান করলেন সদ্য কংগ্রেস-ত্যাগী ফিরোজ লাংথাসা। আজ রবিবার হাফলঙে অটলবিহারী বাজপেয়ী ভবনে ডিমা হাসাও জেলা বিজেপি সভাপতি ধনপাইনন থাওসেন, উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের মুখ্য কার্যনির্বাহী সদস্য দেবোলাল গারলোসা, বিধায়ক নন্দিতা গারলোসা, পরিষদের কার্যনির্বাহী সদস্য নিপোলাল হোজাই, নজিত কেম্প্রাই সহ বিজেপির কয়েকজন নেতার উপস্থিতিতে সদ্য কংগ্রেস-ত্যাগী ফিরোজ লাংথাসা গেরুয়া দলে যোগদান করেছেন।

এদিন ফিরোজের সঙ্গে উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের হাজাডিসা নির্বাচন কেন্দ্রের আরও ১১ জন কংগ্রেস নেতা ও কর্মী সহ মোট ১৩ জন কংগ্রেস দল ছেড়ে বিজেপিতে যোগদান করেছেন।

উল্লেখ্য, গত ৫ এপ্রিল ডিমা হাসাও জেলা কংগ্রেসের সম্পাদক তথা যুবনেতা ফিরোজ লাংথাসা দলের প্রাথমিক সদস্য পদ থেকে পদত্যাগ করেছিলেন। এর পর তিনি বিজেপিতে যোগ দিতে পারেন বলে বেজায় জল্পনা শুরু হয়। যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে আজ তিনি বিজেপিতে যোগদান করেন।

বিজেপিতে যোগদান করে ফিরোজ লাংথাসা বলেন, রাজ্যে এবং ডিমা হাসাও জেলায় কংগ্রেসের অবস্থা একেবারে শোচনীয় হয়ে পড়েছে। বহু নেতা কর্মী এখন কংগ্রেস ছাড়ছেন। কারণ এই দলের জাতীয় ও প্রদেশ নেতৃত্বের উপর বেশিরভাগ নেতা ও কর্মীর আস্থা নেই। এমন-কি কংগ্রেসকে নেতৃত্ব দেওয়ার মতো এখন আর তেমন কোনও নেতা নেই বলেও দাবি করেন ফিরোজ লাংথাসা। তিনি বলেন, উত্তর কাছাড় পার্বত্য পরিষদের মুখ্য কার্যনির্বাহী সদস্য দেবোলাল গারলোসার নেতৃত্বে এখন ডিমা হাসাও জেলায় উন্নয়নের জোয়ার বইছে। তাই জেলার সার্বিক উন্নয়নের স্বার্থে এবং বিজেপির নীতি ও আদর্শের প্রতি আকৃষ্ট হয়ে তিনি বিজেপি দলে যোগ দিয়েছেন। আগামী দিনগুলিতে দলের স্বার্থে তিনি কাজ করে যাবেন বলে অঙ্গীকার করেছেন।

ফিরোজ লাংথাসা বলেন, আজ তাঁর সঙ্গে মোট ১৩ জন বিজেপি দলে যোগদান করেছেন। আগামী দিনে হাজাডিসায় এক অনুষ্ঠানের মাধ্যমে ওই এলাকার অধিকাংশ ভোটার বিজেপিতে যোগদান করার সম্ভাবনা রয়েছে, জানান ফিরোজ। এদিন বিজেপি দলে যোগদানকারী সবাইকে দলের স্বার্থে কাজ করে যাওয়ার জন্য আহ্বান জানান জেলা বিজেপি সভাপতি ধনপাইনন থাওসেন ও পার্বত্য পরিষদের মুখ্য কার্যনির্বাহী সদস্য দেবোলাল গারলোসা। এদিকে আগামী দু-একদিনের মধ্যে কংগ্রেস দলে বড়সড় ধস নামবে বলে বিশেষ সূত্রের খবর। কংগ্রেসের ওই সব নেতা কংগ্রেস ছেড়ে তৃণমূল কংগ্রেস এবং আম আদমি পার্টিতে যোগ দেওয়ার জন্য তৈরি হচ্ছেম বলেও সূত্রটি দাবি করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *