BRAKING NEWS

Sensex : সপ্তাহের শেষ লেনদেনের দিনে ফের ধস শেয়ারবাজারে

মুম্বই,৬ মে (হি. স.) : ফের ধস শেয়ারবাজারে। শুক্রবার সপ্তাহের শেষ লেনদেনের দিনে একদিনে প্রায় ৮৬৭ সূচক খুঁইয়েছে সেনসেক্স। আর নিফটি পড়েছে ২৭১ পয়েন্ট। শেয়ারবাজারে ব্যাপক ধসের কারণে একদিনেই ৪ লক্ষ কোটি টাকা উধাও হয়েছে। শুক্রবার শেয়ারবাজারে ধস নামায় কার্যত বিনিয়োগকারীদের মাথায় হাত পড়েছে।

গত বুধবার সাংবাদিক বৈঠকে রেপো রেট বাড়ানোর কথা ঘোষণা করেছিলেন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাস। রেপো রেট বাড়ানোর পাশাপাশি দেশে যে খাদ্যপণ্যের মূল্যবৃদ্ধি আরও বাড়বে, সে বিষয়েও সতর্কবানী শুনিয়েছিলেন। আর রিজার্ভ ব্যাঙ্কের গভর্নরের সাংবাদিক বৈঠকের পরেই হুড়মুড়িয়ে পড়েছিল বাজার।

এদিন সকালে বাজার খুলতেই হু-হু করে পড়তে থাকে সেনসেক্স। সারা দিনে আর কখনই সেই ধাক্কা সামলে উঠতে পারেনি। মার্কিন শেয়ারবাজারে ধস নামার কারণেই ভারতে শেয়ারবাজারে ধস নেমেছে বলে মনে করছেন বাজার বিশেষজ্ঞরা। শেয়ার সূচক ৫৫ হাজারের গণ্ডির নিচে নেমে এসেছে। বাজার বন্ধের সময়ে ৮৬৬ দশমিক ৬৫ পয়েন্ট খুঁইয়ে ৫৪ হাজার ৮৩৫ দশমিক ৫৮ পয়েন্টে দাঁড়িয়েছে সেনসেক্স। আর ২৭১ দশমিক ৪০ পয়েন্ট খুঁইয়ে ১৬ হাজার ৪১১ দশমিক ২৫ পয়েন্টে বন্ধ হয়েছে নিফটি ৫০।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *