BRAKING NEWS

Congress : ডিমা হাসাও জেলা কংগ্রেসের প্রাথমিক সদস্যপদ ছাড়লেন দুই সম্পাদক ফিরোজ লাংথাসা ও সঞ্জীবন লাংথাসা

হাফলং (অসম), ৬ মে (হি.স.) : কংগ্রেস দল ছাড়লেন যুবনেতা ফিরোজ লাংথাসা এবং সঞ্জীবন লাংথাসা। গতকাল বৃহস্পতিবার ডিমা হাসাও জেলা কংগ্রেসের সম্পাদকের পদ এবং প্রাথমিক সদস্যপদ থেকে পদত্যাগ করেছিলেন ফিরোজ লাংথাসা। আর আজ শুক্রবার ডিমা হাসাও জেলা কংগ্রেসের আরেক সম্পাদকও প্রাথমিক সদস্যপদ থেকে পদত্যাগ করেছেন সঞ্জীবন লাংথাসা। এই দুই কংগ্রেস নেতা নিজেদের পদত্যাগপত্র ইতিমধ্যে জেলা কংগ্রেস সভাপতি নির্মল লাংথাসার কাছে পাঠিয়ে দিয়েছেন।

এদিকে ফিরোজ লাংথাসা ব্যক্তিগত কারণ দেখিয়ে কংগ্রেস থেকে পদত্যাগ করেছেন বলে উল্লেখ করলেও তিনি বিজেপিতে যোগদান করার প্রস্তুতি শুরু করে দিয়েছেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যে অসমে কংগ্রেস দলের অবস্থা প্রায় শোচনীয় হয়ে পড়েছে। একে একে বহু নেতা কর্মী দল ছাড়ছেন। এমতাবস্থায় ডিমা হাসাও কংগ্রেসেও শুরু হয়েছে ধস। কংগ্রেসের প্ৰদেশ নেতৃত্বের বিরুদ্ধে একাংশ নেতাকর্মী ও যুবনেতাদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। তাই গোটা রাজ্যেই কংগ্রেস দল ছেড়ে অন্য দলে যোগ দেওয়ার হিড়িক পড়েছে। ডিমা হাসাও জেলা কংগ্রেস থেকে আরও বহু নেতা, যুবনেতা দল ছাড়তে প্রস্ততি নিচ্ছেন বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, অতিসম্প্রতি কংগ্রেসের যুবনেতা তথা উত্তর কাছাড় পার্বত্য পরিষদের একমাত্র বিরোধী দলের কংগ্রেস সদস্য ড্যানিয়েল লাংথাসা বিজেপিতে যোগ দেওয়ার কথা ছিল যদিও, কবে পর্যন্ত তিনি বিজেপি দলে যোগ দিচ্ছেন এই বিষয়টি এখনও স্পষ্ট হয়নি। তবে ড্যানিয়েলের বিজেপি দলে যোগ দেওয়া নিয়ে ইতিমধ্যে রাজ্যের শীর্ষ দলীয় নেতৃত্বের সঙ্গে তাঁর একপ্রস্ত আলোচনা সম্পূর্ণ হয়েছে বলে জানা গিয়েছে।

প্রাপ্ত খবরে প্রকাশ, বিজেপির জেলাস্তরের কতিপয় নেতা ও কর্মীর মধ্যে কংগ্রেস নেতা ড্যানিয়েল লাংথাসার দলে যোগ দেওয়া নিয়ে কিছু মতবিরোধ রয়েছে। তাই কংগ্রেস নেতা ড্যানিয়েল লাংথাসার বিজেপি দলে যোগ দেওয়ার বিষয়টি এখনও স্পষ্ট হয়নি বলে সূত্রটি দাবি করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *