BRAKING NEWS

Covid19 : দিল্লিতে ফের কোভিড সংক্রমণ, উত্তরপ্রদেশের ছয় জেলায় মাস্ক বাধ্যতামূলক

লখনউ, ১৮ এপ্রিল (হি.স.) : দিল্লির দৈনিক সংক্রমণ বৃদ্ধি চিন্তায় ফেলে দিয়েছে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে। সংক্রমণের ঢেউ রাজ্যে আছড়ে পড়া ঠেকাতে সোমবার মাস্ক পরা বাধ্যতামূলক ঘোষণা করল যোগী সরকার। এই নিয়ম রাজ্যের ছ’টি জেলা এবং লখনউয়ে লাগু হবে। এর আগে সংক্রমণ কমে যাওয়ায় রাজ্যের সর্বত্র কোভিড বিধি অনেকটাই শিথিল করেছিল উত্তরপ্রদেশ সরকার।

রাজ্য সরকার জানিয়েছে, গৌতম বুদ্ধ নগর, গাজিয়াবাদ, হাপুর, মেরঠ, বুলন্দশহর, ভাগপত এবং লখনউয়ের বাসিন্দাদের মাস্ক পরে বাইরে বেরতে হবে। এই জেলাগুলি দিল্লির এনসিআর সংলগ্ন। দিল্লির সংক্রমণ বৃদ্ধির আঁচ ওই জেলাগুলিতেও পড়েছে। গত ২৪ ঘণ্টায় গৌতম বুদ্ধ নগরে নতুন করে ৬৫ জন আক্রান্ত হয়েছেন। গাজিয়াবাদ এবং লখনউয়ে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ২০ জন ১০ জন। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ওই সবক’টি জেলার করোনা পরিস্থিতির দিকে নজর রাখার নির্দেশ দিয়েছেন।
প্রসঙ্গত, সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে দৈনিক আক্রান্তের সংখ্যা ২ হাজার ১৮৩ জন। রবিবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১১৫০। সোমবার তা বেড়ে প্রায় ৯০ শতাংশের কাছাকাছি। এমনকী বেড়েছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২১৪ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *