BRAKING NEWS

পানীয় জলের দাবি অমরপুর-নতুনবাজার পথ অবরোধ

অমরপুর, ২ এপ্রিল : পানীয় জলের দাবিতে অমরপুর-নতুন বাজার সড়কের পূর্ব এলাকায় শনিবার পথ অবরোধ করেন স্থানীয় জনগণ। 


অবরোধকারীদের অভিযোগ, প্রায় এক মাস ধরে এলাকার মানুষজন পানীয়জল পাচ্ছেন না। শুখা মরসুমে পানীয় জল না পাওয়ায় তারা জটিল সমস্যার সম্মুখীন হয়েছেন। নিয়মিতভাবে পরিস্রুত পানীয় জল সরবরাহ করার জন্য এলাকাবাসীর তরফ থেকে স্থানীয় প্রশাসন, স্থানীয় নেতৃবৃন্দ সহ সর্বস্তরে যোগাযোগ করেছেন। কিন্তু কোথাও থেকে কোন ধরনের ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করা হয়নি। 


এলাকার জনগণ জানিয়েছেন, তাদের জন্য বিকল্প পানীয় জলের কোন ব্যবস্থা নেই। পাইপলাইনে জল সংগ্রহের উপরে তাদের জীবন-জীবিকা দীর্ঘদিন ধরে নির্ভরশীল। পানীয় জল সরবরাহ বন্ধ হয়ে যাওয়ায় ওইসব পরিবার অসহায় হয়ে পড়েছে। সরকার ও প্রশাসনের কাছে বারবার দাবি জানানোর পরও উপযুক্ত ব্যবস্থা গ্রহণ না করায় বাধ্য হয়ে শনিবার পূর্ব এলাকায় তারা পথ অবরোধের শামিল হন। 
অবরোধের ফলে রাস্তার দুইদিকে ব্যাপক সংখ্যক যানবাহন আটকে পড়ে। ফলে জনদুর্ভোগ চরমে আকার ধারণ করে। অবরোধের খবর পেয়ে পুলিশ এবং প্রশাসনের কর্মকর্তারা অবরোধ ছুটে আসেন। তারা অবরোধকারীদের সঙ্গে আলোচনায় মিলিত হন এবং দ্রুত এলাকায় পরিস্রুত পানীয় জল পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দেন। সুনির্দিষ্ট প্রতিশ্রুতির ভিত্তিতে তারা আপাতত পথ অবরোধ আন্দোলন প্রত্যাহার করে নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *