BRAKING NEWS

আগামীকাল সোমবার থেকে অসম বিধানসভার বাজেট অধিবেশন, বিধায়কদের যাতায়াতের জন্য তৈরি অত্যাধুনিক গল্ফ কার্ট

গুয়াহাটি, ১৩ মার্চ (হি.স.) : আগামীকাল সোমবার থেকে অসম বিধানসভার বাজেট অধিবেশন শুরু হচ্ছে। চলবে ১ এপ্রিল পর্যন্ত। এদিকে বিধনসভায় বিধায়কদের যাতায়াতের জন্য তৈরি রাখা হয়েছে অত্যাধুনিক গল্ফকার্ট। এটা অসম বিধানসভায় নব্য সংযোজন। ইতিমধ্যে বিধানসভার অধ্যক্ষ বিশ্বজিৎ দৈমারি গল্ফকাৰ্ট পরিষেবার উদ্বোধন করেছেন।

বিধানসভা অধিবেশন চলাকালীন বিধায়কদের আবাসন থেকে আনার জন্য ব্যবহার করা হবে কয়েক লক্ষ টাকা দিয়ে কেনা পাঁচটি গল্ফকার্ট। এ ধরনের গল্ফকাৰ্ট সচরাচর দেখা যায় গল্ফফিল্ড, বিভিন্ন ময়দান, রেলওয়ে স্টেশন এবং বিমানবন্দরে। এখন থেকে বিধানসভা অধিবেশন চলাকালীন, বিধায়কদের তাঁদের গাড়িতে করে হাউসে আসতে হবে না৷

অধিবেশন চলাকালীন বিধানসভা বা সচিবালয় চত্বরে ব্যাপক পার্কিং সমস্যার সৃষ্টি হয়৷ তাই পার্কিং সমস্যা নিরসনের লক্ষ্যে বিধায়কদের আবাসন থেকে বিধানসভায় নিয়ে যাওয়ার জন্য গল্ফকার্ট ব্যবহার করা হবে।
এদিকে এই গল্ফকার্টগুলির একটি বৈশিষ্ট্য রয়েছে, তা এগুলির চালক মহিলা। পাঁচটি গল্ফকার্টই মহিলা চালক দ্বারা পরিচালিত হবে। জানা গিয়েছে, পাঁচটি গল্পকার্টের মধ্যে একটি বিধানসভার অধ্যক্ষ ও উপাধ্যক্ষ এবং বাকি চারটি বিধায়কদের যাতায়াতের জন্য ব্যবহার করা হবে। এগুলির একটি চালাবেন গুয়াহাটির প্ৰথম মহিলা টোটো (ই-রিকশা) চালক হিসেবে খ্যাত ধনমণি বরা। মঙ্গলদৈয়ের বাসিন্দা ধনমণি ২০১৯ সালের ৮ মাৰ্চ থেকে গুয়াহাটিতে ই-রিকশা চালানো শুরু করেছিলেন। ইতিমধ্যে তিনি মহানগরের প্ৰথম মহিলা ই-রিকশা চালক হিসেবে এক দৃষ্টান্ত স্থাপন করেছেন। ধনমণি সহ অন্য চার মহিলা আগামীকাল থেকে অনুষ্ঠেয় বাজেট অধিবেশনে প্ৰথমবারের মতো গল্ফকাৰ্ট চালানোর সুযোগ পেয়ে আপ্লুত হয়ে পড়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *