BRAKING NEWS

Stock Market : ফের পতন শেয়ারবাজারে, নিম্নমুখী সোনার দাম

মুম্বই, ১৬ ফেব্রুয়ারি (হি. স.) : ২৪ ঘন্টাও স্থায়ী হলো না স্বস্তি। মঙ্গলবার ঘুরে দাঁড়িয়েছিল শেয়ারবাজার। কিন্তু বুধবার ফের পতন। ১৪৫ দশমিক ৩৭ সূচক হারিয়ে বাজার বন্ধের সময় সেনসেক্স দাঁড়িয়েছে ৫৭ হাজার ৯৯৬ দশমিক ৬৮ পয়েন্টে। সেনসেক্সের পাশাপাশি ধাক্কা খেয়েছে নিফটি৫০-ও। ৩০ দশমিক ৩০ সূচক হারিয়ে ১৭ হাজার ৩২২ দশমিক ৩০ পয়েন্টে বন্ধ হয়েছে। শেয়ারের দামে পতন ঘটায় বিনিয়োগকারীদের কপালে চিন্তার ভাঁজ গভীর হলেও সোনার দাম কমে যাওয়ায় সাধারণ মধ্যবিত্তের মুখে হাসি ফুটেছে।

সপ্তাহ শুরুর দিন সোমবার এক ধাক্কায় ১৭০০-র বেশি সূচক খুইয়েছিল সেনসেক্স। বাজার থেকে রাতারাতি উধাও হয়ে গিয়েছিল সাড়ে আট লক্ষ টাকা। যদিও মঙ্গলবার সেই ধাক্কা সামলে উঠেছিল বাজার। ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ থেকে রাশিয়া পিছু হঠায় এদিন শেয়ারবাজার ঊর্ধ্বমুখী হবে বলে আশায় ছিলেন বিনিয়োগকারী ও বাজার বিশেষজ্ঞরা। কিন্তু বাজার খোলার পরে হতাশ হতে হয় তাঁদের। সকাল এগারোটা নাগাদ সেনসেক্স ৫৮ হাজারের গণ্ডির নিচে নেমে যায়। তার পরে বাজার কিছুটা চড়লেও শেষপর্যন্ত পতনের ধাক্কা সামলাতে পারেনি। ১৪৫ দশমিক ৩৭ সূচক হারিয়ে ৫৭ হাজার ৯৯৬ দশমিক ৬৮ পয়েন্টে বন্ধ হয় সেনসেক্স।
শেয়ারবাজার যেমন নিম্নমুখী, তেমনই এদিন সোনার দামেও পতন ঘটেছে। আগের দিনের তুলনায় ২২ ক্যারেটের সোনার দাম প্রতি ১০ গ্রামে কমেছে ২০০ টাকা। যার ফলে ২২ ক্যারেটের ১০ গ্রাম সোনার দাম দাঁড়িয়েছে ৪৬ হাজার ২০০ টাকা। ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে কমেছে ২২০ টাকা। যার ফলে ২৪ ক্যারেটের সোনার দাম দাঁড়িয়েছে ৫০ হাজার ৪০০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *