BRAKING NEWS

Congress : পুরভোটে দলীয় প্রতীকে লড়বেন কংগ্রেস প্রার্থীরা, সিদ্ধান্ত হাইলাকান্দিতে

হাইলাকান্দি (অসম), ৪ ফেব্রুয়ারি (হি.স.) : পুরসভার নির্বাচন সমাগত। কোভিড পরিস্থিতির উন্নতি হলে আগামী সপ্তাহে ঘোষণা করা হবে নির্বাচনের নির্ঘণ্ট। এমনই চিন্তাভাবনা সরকারের। আর পুরভোটের জন্য ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছে রাজনৈতিক দলগুলো। আসন্ন পুর নির্বাচনে দলের প্রস্তুতি খতিয়ে দেখতে আজ শুক্রবার হাইলাকান্দিতে উপস্থিত হন উত্তর করিমগঞ্জের বিধায়ক তথা অসম প্রদেশ কংগ্রেস কমিটির কার্যনির্বাহী সভাপতি কমলাক্ষ দে পুরকায়স্থ।

এদিন বেলা একটা থেকে এখানকার কংগ্রেস ভবনে জেলা কংগ্রেস নেতৃবৃন্দের সঙ্গে এক সভায় মিলিত হন কমলাক্ষ দে পুরকায়স্থ। আলোচনা করেন পুরভোটের রণকৌশল নিয়ে। সভায় উপস্থিত ছিলেন নবনিযুক্ত সভাপতি হীরালাল দত্তপুরকায়স্থ, সাধারণ সম্পাদক (সাংগঠনিক) সামস উদ্দিন বড়লস্কর, সাধারণ সম্পাদক (প্রশাসন) সাহাব উদ্দিন চৌধুরী, মহিলা কংগ্রেস সভানেত্রী মাধবী শর্মা, দুই উপ-সভাপতি ইশহাক আলি বড়ভুইয়াঁ ও লালমোহন দাস, শহর ব্লক কংগ্রেস কমিটির সভাপতি শুভঙ্কর ভট্টাচার্য সহ হাইলাকান্দি ব্লক কংগ্রেস ও আলগাপুর ব্লক কংগ্রেসের দুই সভাপতি।

সভা শেষে এক সাংবাদিক সম্মেলন আহ্বান করে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন কমলাক্ষ দে পুরকায়স্থ। তিনি বলেন, মূলত পুরসভা নির্বাচনকে সামনে রেখে এই বৈঠকের আয়োজন করা হয়েছিল। সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে, হাইলাকান্দি পুরসভা ও লালা টাউন কমিটির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে ইচ্ছুক প্রার্থীদের ৮ ফেব্রুয়ারির ভেতরে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদন পত্রের সঙ্গে প্রত্যেক ইচ্ছুক প্রার্থীকে ৫০০ টাকা করে মাশুল জমা দিতে হবে। তিনি আরও বলেন, আসন্ন পুর নির্বাচনের জন্য হাইলাকান্দি জেলা কংগ্রেসের চার সদস্য বিশিষ্ট একটি কমিটিও গঠন করা হয়েছে। এই কমিটিতে জেলা কংগ্রেস সভাপতি হীরালাল দত্তপুরকায়স্থ ছাড়াও রয়েছেন উপ-সভাপতি ইশহাক আলি বড়ভুইয়াঁ, সাংগঠনিক সাধারণ সম্পাদক সামস উদ্দিন বড়লস্কর ও টাউন ব্লক কংগ্রেস সভাপতি শুভঙ্কর ভট্টাচার্য।

কথা প্রসঙ্গে এপিসিসি-র কার্যনির্বাহী সভাপতি কমলাক্ষ দে পুরকায়স্থ বলেন, বরাকের জনগণ এবার পুর নির্বাচনে কংগ্রেসের পাশে থাকবেন। কারণ, বরাকের ইতিহাসে পুরসভাগুলি অধিকাংশ সময়ই কংগ্রেসের দখলে ছিল। এবারও এর ব্যতিক্রম হবে না বলে তিনি আশাবাদী। একই সঙ্গে এবারে বরাকের সবকটি পুরসভার প্রতিটি ওয়ার্ডে দলীয় প্রতীকে কংগ্রেস দল প্রার্থী দেবে বলেও ঘোষণা করেছেন তিনি। কিন্তু বিজেপিকে আটকাতে কিছু কিছু ওয়ার্ডে দল কৌশলগত অবস্থান নিতে পারে বলেও ইঙ্গিত দিয়েছেন উত্তর করিমগঞ্জের বিধায়ক৷

এদিকে, হাইলাকান্দি জেলা কংগ্রেসের নয়া সভাপতি হীরালাল দত্তপুরকায়স্থ জানিয়েছেন, আজকের বৈঠকে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সিদ্ধান্ত মতে, হাইলাকান্দি ও লালা দুটি পুর নির্বাচনে কংগ্রেস দলীয় প্রতীক চিহ্ন নিয়ে লড়বে। তবে শুধু হাইলাকান্দি ও লালা নয়, বরাক উপত্যকার বাকি পুর ও নগর সমিতিতেও দলীয় প্রতীকে লড়বেন প্রার্থীরা। পাশাপাশি হাইলাকান্দি জেলার ইচ্ছুক প্রার্থীদের পাঁচশো টাকার বিনিময়ে ৮ ফেব্রুয়ারির মধ্যে জেলা কংগ্রেস কার্যালয়ে আবেদনপত্র জমা দিতে হবে জানিয়েছেন সভাপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *