BRAKING NEWS

বাংলাদেশে হিন্দুদের উপর হামলা মৌলবাদীদের ষড়যন্ত্রের পরিণাম : ত্রিপুরার মুখ্যমন্ত্রী

আগরতলা, ১৯ অক্টোবর (হি. স.) : বাংলাদেশে হিন্দুদের উপর হামলা মৌলবাদীদের ষড়যন্ত্রের পরিণাম। তাই, ভারত-বাংলার মৈত্রীর সম্পর্ক রক্ষায় বাংলাদেশ সরকারের ওই পরিস্থিতি শক্ত হাতে মোকাবিলা করা উচিত। সঠিক ব্যবস্থা গ্রহণে কড়া পদক্ষেপ নিয়ে বিশ্বের দরবারে বার্তা দিক বাংলাদেশ সরকার। আজ আগরতলা এমবিবি বিমান বন্দরে বাংলাদেশে হিন্দুদের উপর হামলার ঘটনায় এভাবেই প্রতিক্রিয়া দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। তাঁর সাফ কথা, দূর্গা মন্ডপে কোরআন শরিফ রাখার দায়ে মূল অভিযুক্ত গ্রেফতার হওয়া সত্ত্বেও হিন্দুদের উপর মৌলবাদীদের হামলা উদ্দেশ্যপ্রনোদিত বলেই প্রমাণ করেছে।
এদিন মুখ্যমন্ত্রী বলেন, ভারত ও বাংলাদেশের মধ্যে মৈত্রীর সম্পর্ক কারোর অজানা নয়। দুই দেশের মধ্যে আত্মীক সম্পর্ক দিনেদিনেই আরও মধুর হয়েছে। তিনি বলেন, দুই দেশের বাণিজ্যিক আদানপ্রদান অর্থনৈতিক ব্যবস্থাকে মজবুত করতে সহায়তা করেছে। তাছাড়া, বাংলাদেশের প্রতি ভারতীয়দের অবদান সে-দেশ এখনো ভুলে যায়নি। ফলে, দূর্গা পূজার সময় থেকে হিন্দুদের উপর আক্রমণ ষড়যন্ত্রের পরিণাম, দৃঢ়তার সাথে দাবি করেন তিনি।
তাঁর কথায়, বাংলাদেশে গত কয়েকদিনে হিন্দুদের আক্রান্তের ঘটনা অত্যন্ত দুঃখজনক। তাতে, ভারতের সাথে বাংলাদেশের দীর্ঘ সময়ের মৈত্রীর সম্পর্ক ষড়যন্ত্র করে মৌলবাদী শক্তিগুলি বিষিয়ে তুলতে চাইছে। তাঁর দাবি, উদ্দেশ্যপ্রনোদিত ভাবে হিন্দুদের উপর হামলা হয়েছে। কারণ, দূর্গা পূজা মন্ডপে কোরআন শরিফ রাখার দায়ে মূল অভিযুক্তের গ্রেফতার সত্ত্বেও হিন্দুরা লাগাতর আক্রান্ত হয়েছেন।
তিনি বলেন, বাংলাদেশ সরকারের প্রতি আমাদের সম্পুর্ন ভরসা রয়েছে। ওই পরিস্থিতি বাংলাদেশ সরকার শক্ত হাতে মোকাবিলা করবে। তিনি জোর গলায় দাবি করেন, হিন্দুদের উপর হামলার ঘটনায় সঠিক ব্যবস্থা গ্রহণে কড়া পদক্ষেপ নিয়ে বিশ্বের দরবারে বার্তা দিক বাংলাদেশ সরকার। তিনি আশা প্রকাশ করে বলেন, বাংলাদেশের সংখ্যালঘু জনগণের বিষয় সম্পত্তি, ধর্মীয় প্রতিষ্ঠান, মান, মর্যাদা ও নারীদের মর্যাদা রক্ষার্থে করা পদক্ষেপ নেবে বাংলাদেশ সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *