BRAKING NEWS

Fee free examination : ফি মুক্ত পরীক্ষা গ্রহণের দাবি জানিয়েছে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৩ অগাস্ট।। ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ পরিচালিত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় মূল্যায়নের মাধ্যমে যেসব ছাত্রছাত্রী উত্তীর্ণ হতে পারেন আগামী পনের সেপ্টেম্বরের মধ্যে তাদের ফি মুক্ত পরীক্ষা গ্রহণের দাবি জানিয়েছে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ। ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ পরিচালিত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা হওয়ার পর থেকেই অনুত্তীর্ণ একাংশের ছাত্রছাত্রীদের মধ্যে হতাশা চরম আকার ধারণ করেছে। করোনা পরিস্থিতির কারণে রাজ্য সরকার এবং মধ্যশিক্ষা পর্ষদ কর্তৃপক্ষ অভিভাবকদের মতামত গ্রহণ করে এবং একটি উচ্চ পর্যায়ের কমিটির সুপারিশ ক্রমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশের উদ্যোগ গ্রহণ করা হয়।

প্রতিটি ক্ষেত্রেই পূর্ববর্তী ক্লাসের পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মূল্যায়ন করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ফলাফল ঘোষণা করা হয়েছে। মাধ্যমিকে প্রায় 82 শতাংশ এবং উচ্চ মাধ্যমিকে 91 শতাংশ ছাত্র-ছাত্রী মূল্যায়নের মাধ্যমে উত্তীর্ণ হয়েছে। যারা উত্তীর্ণ হতে পারেনি তারা ও প্রয়োজনে পরীক্ষায় বসতে পারবে। অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ এই বিষয় নিয়ে মঙ্গলবার আগরতলা প্রেসক্লাবে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তাদের অবস্থান স্পষ্ট করেছে। অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ নেতৃবৃন্দ জানান তারা এই বিষয় নিয়ে রাজ্যের শিক্ষামন্ত্রী এবং মধ্যশিক্ষা পর্ষদ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছেন। তারা সাংবাদিক সম্মেলনের মাধ্যমে দাবি জানিয়েছেন যেসব ছাত্রছাত্রী অনুষ্ঠিত হয়েছে তাদের আগামী 15 সেপ্টেম্বরের মধ্যে পরীক্ষা গ্রহণ করার জন্য। এ ক্ষেত্রে ফি মুক্ত পরীক্ষা গ্রহণের দাবি জানানো হয়েছে। শিক্ষামন্ত্রী নাকি আশ্বস্ত করেছেন বিষয়টি ইতিবাচক মানসিকতা নিয়ে দেখা হবে।


কিছু কিছু ছাত্র ছাত্রী একাংশের ছাত্র সংগঠনের উস্কানিতে বিভিন্ন স্থানে সড়ক অবরোধ ও মন্ত্রীর বাড়ি ঘেরাও করার চক্রান্তে লিপ্ত হয়েছে। এ ধরনের ঘটনা অপ্রত্যাশিত বলে এবিভিপি নেতৃবৃন্দ অভিমত ব্যক্ত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *