BRAKING NEWS

Wimboldon : ঐতিহাসিক ম্যাচ জিতলেন সানিয়া মির্জা ও রোহন বোপন্না

নয়াদিল্লি, ২ জুলাই (হি.স.): উইম্বলডনে এবার ঐতিহাসিক মিক্সড ডাবলসের প্রথম রাউন্ডেও দুর্দান্ত সাফল্য পেলেন ভারতীয় টেনিসতারকা সানিয়া মির্জা ও রোহন বোপন্না জুটি । ৬-২, ৭-৬(৫) সেটে প্রতিপক্ষ ভারতীয় জুটি রামকুমার রামানাথন ও অঙ্কিতা রায়নাকে হারিয়ে পৌঁছে গেলেন দ্বিতীয় রাউন্ডে।


টেনিস বিশ্বের ওপেন এরায় এই প্রথমবার কোনও গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টে মুখোমুখি হলেন চার ভারতীয়। হ্যাঁ, একদিকে রোহন বোপন্নার সঙ্গে জুটি বেঁধে নেমেছিলেন সানিয়া এবং কোর্টের অন্যপ্রান্তে ছিলেন ভারতীয় জুটি রামকুমার রামানাথন ও অঙ্কিতা রায়না। শুক্রবার তাঁদের ৬-২, ৭-৬(৫)-এ হারান সানিয়ারা। গ্র্যান্ড স্লামের সিঙ্গলস খেলায় যোগ্যতা অর্জনের জন্য মোট ২১ বার চেষ্টা করেছেন রামকুমার। তবে সফল হননি। এবার মিক্সড ডাবলস দিয়ে মেজর টেনিসে অভিষেক ঘটল তাঁর। তাও আবার অভিজ্ঞ সানিয়া-বোপন্নার বিরুদ্ধে। প্রথম থেকে অভিজ্ঞ জুটিই ছিল ম্যাচের ফেভারিট।

প্রথম সেটে রামকুমারদের হেলায় হারান সানিয়া-বোপন্না। তবে দ্বিতীয় সেটে জোর লড়াই দেন রামকুমার ও অঙ্কিতা। কিন্তু বোপান্নার শক্তিশালী সার্ভ আর দুর্দান্ত গ্রাউন্ড স্ট্রোকের সামনে শেষরক্ষা করতে পারেননি। তবে উইম্বলডনে প্রথমবার দুই ভারতীয় জুটির লড়াই ঢুকে পড়ল টেনিস ইতিহাসের পাতায়।


ইতিমধ্যেই পার্টনার বেথানি মাটেক-স্যান্ডসকে নিয়ে মহিলা ডাবলসের দ্বিতীয় রাউন্ডে পৌঁছে গিয়েছেন সানিয়া মির্জা। প্রথম রাউন্ডে টুর্নামেন্টের ষষ্ঠ বাছাই অ্যালেক্সা গুয়ারিচ ও ডেসারে ক্রচিক জুটিকে ৭-৫, ৬-৩ সেটে হারান তাঁরা। আসন্ন অলিম্পিকে অংশ নিতে চলেছেন সানিয়া। তার আগে ছন্দ ধরে রাখতে মরিয়া হায়দরাবাদি সুন্দরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *