BRAKING NEWS

BJPVsTIPRAMotha : শক্তি পরীক্ষায় উত্তপ্ত পাহাড়, ত্রিপুরায় বিজেপি-তিপ্রা মথা সংঘর্ষ

উদয়পুর, ২ জুলাই : এডিসি নির্বাচনের পর থেকে পাহাড়ে শক্তি প্রদর্শনে রাজনৈতিক দলের মধ্যে সংঘর্ষ লেগেই রয়েছে। এমনই আজ ভিলেজ কাউন্সিল দখলকে কেন্দ্র করে বিজেপি ও তিপ্রা মথার কর্মীদের সংঘর্ষে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের লাঠিচার্জ করতে হয়েছে। উত্তেজিত জনতার আক্রমনে চারজন পুলিশ ও টিএসআর জওয়ান আহত হয়েছেন।

পুলিশ জানিয়েছে, শুক্রবার গোমতী জেলার উদয়পুরের গর্জির কোনাবন এডিসি ভিলেজের দখলকে কেন্দ্র করে দুটি বিবাদমান রাজনৈতিক দলের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। উন্নয়নমূলক কাজকে কেন্দ্র করে সংঘর্ষের সূত্রপাত হয়েছে। মূলত, এডিসি নির্বাচনে তিপ্রা মথা জয়ী হওয়ার পর থেকে ভিলেজ এলাকাগুলিতে নিজেদের আধিপত্য বিস্তারের চেষ্টা চালিয়ে যাচ্ছে তাঁরা। অভিযোগ, বিজেপির দখলে ভিলেজ কমিটিগুলিতে প্রকল্পের কাজ করতে হলে তিপ্রা মথার অনুমতি নিতে হবে বলে হুলিয়া জারি করা হয়েছে। ফলে, সংশ্লিষ্ট এলাকায় কর্মরত পঞ্চায়েত সচিব ও জিআরএস কর্মীরা রীতিমতো বিপাকে পড়েছেন। বিজেপি এবং তিপরা মথা উভয় পক্ষই পঞ্চায়েতে আধিপত্য বজায় রাখার চেষ্টা চালাচ্ছে। আরো অভিযোগ, যে ভিলেজ কমিটিতে বিজেপি ক্ষমতাসীন হয়েছে সেখানেও নির্বাচিত জনপ্রতিনিধিরা সুবিধাভোগীদর তালিকা তৈরি করতে পারবেন না, এমনটাই হুলিয়া জারি করেছে তিপ্রা মথা।

আজ শুক্রবার তিপ্রা মথার নেতা ও কর্মী-সমর্থকরা কোনাবন ভিলেজ কমিটির অফিসে পঞ্চায়েত সচিব, জিআরএস সহ বিজেপির নির্বাচিত পঞ্চায়েত সদস্যদের তালা বন্দী করে রাখেন। তাঁদের সাফ কথা, তিপ্রা মথার নেতাদের অনুমতি ছাড়া কোন ধরনের কাজকর্ম করা যাবে না। এখন থেকে ভিলেজ কমিটি তাদের নির্দেশ অনুসারে কাজ করতে হবে। তাতে, দুই রাজনৈতিক দলের কর্মীদের সংঘর্ষ বেঁধে যায়। ওই সংঘর্ষে বেশ কয়েকটি স্কুটি ও বাইক ভাঙচুর হয়েছে। ঘটনার খবর পেয়ে পুলিশ ও টিএসআর বাহিনী ঘটনাস্থলে ছুটে যান। উত্তেজিত তিপ্রা মথার কর্মী-সমর্থকদের সঙ্গে পুলিশের রীতিমতো খণ্ডযুদ্ধ হয়েছে। অভিযোগ, তিপ্রা মথার কর্মীরা পুলিশ ও টিএসআর বাহিনীর উপর হামলা করেছেন। তাতে চারজন পুলিশ ও টিএসআর কর্মী গুরুতর ভাবে আহত হয়েছেন। পরিস্থিতি মোকাবেলায় টিএসআর জওয়ানরা জওয়ানরা লাঠিচার্জ করেন। তাতে বেশ কয়েকজন আহত হয়েছেন।

এদিকে, পুলিশ ও টিএসআর বাহিনীর ওপর হামলার ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। ঘটনাকে কেন্দ্র করে কোনাবন ভিলেজ কমিটিসহ পার্শ্ববর্তী এলাকা গুলিতে তীব্র ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। যেকোনো সময় পরিস্থিতির চরম অবনতি ঘটার আশঙ্কা রয়েছে‌। এলাকায় অতিরিক্ত পুলিশ ও টিএসআর বাহিনী মোতায়েন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *