BRAKING NEWS

ফরাসি রাষ্ট্রদূতকে বহিষ্কারের দাবি করে গ্রেফতার ইসলামপন্থী নেতা, উত্তাল পাকিস্তান

করাচি, ১৩ এপ্রিল (হি.স.) : শার্লি এব্দোতে মহানবীর কার্টুন প্রকাশ করার জন্য ফরাসি রাষ্ট্রদূতকে পাকিস্তান থেকে বহিষ্কার করার দাবি তুলে গ্রেফতার তেহেরিক-ই-লাব্বাইক পাকিস্তানের (টিএলপি) নেতা সাদ রিজভি । আর সরকার রিজভিকে গ্রেফতার করায় বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে পাকিস্তান ।

রিজভির গ্রেফতারের পর লাহোর, করাচি, ইসলামাবাদে বিক্ষোভ দেখাতে থাকেন তার দলের কর্মী-সমর্থকরা। রিজভির সমর্থকদের দেখা যায়, লাঠি হাতে তারা রাস্তায় নেমে পড়েছেন। অনেক জায়গায় তারা রাস্তা অবরোধ করেন। তারপর শুরু হয় টিএলপি কর্মী-সমর্থকদের সাথে পুলিশের সংঘর্ষ। পুলিশ কাঁদানে গ্যাস ব্যবহার করে। টিএলপি-র সমর্থকদের দাবি, পাকিস্তানে ধর্মনিন্দা আইনত অপরাধ। শার্লি এব্দো মহানবীর সা:-এর কার্টুন ছাপিয়ে অপরাধ করেছে। ফরাসি প্রেসিডেন্ট এনিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন। তাই ফ্রান্সের সঙ্গে সম্পর্ক রাখা যাবে না। তাদের নেতাকে মুক্তি দিতে হবে।

টিএলপি জানিয়েছে, ২০ এপ্রিলের মধ্যে ফ্রান্সের রাষ্ট্রদূতকে বহিষ্কার না করলে বিক্ষোভ চলবে। সরকার বলছে, তারা প্রতিশ্রুতি দিয়েছিল, ২০ এপ্রিলের মধ্যে পার্লামেন্টে আলোচনা হবে। সরকারের কথা মানতে রাজি নয় টিএলপি।

সাদ রিজভি গণ-মাধ্যমে বলেছেন, পাকিস্তান সরকার তাকে প্রতিশ্রুতি দিয়েছিল যে ২০ এপ্রিলের মধ্যে রাষ্ট্রদূতকে বহিষ্কার করা হবে। বলা হচ্ছে, এ দাবি নিয়ে সোচ্চার হতেই রিজভিকে গ্রেফতার করে সরকার। তারই প্রতিবাদে শুরু হয় বিক্ষোভ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *