BRAKING NEWS

আজম খানের গণতান্ত্রিক যোদ্ধা পেনশন বন্ধ করে দিল যোগী আদিত্যনাথ সরকার

লখনউ, ২৫ ফেব্রুয়ারি (হি.স.): একাধিক অপরাধে অভিযুক্ত আজম খানের  গণতান্ত্রিক যোদ্ধা পেনশন বন্ধ করে দিল যোগী আদিত্যনাথ  সরকার । আজম খানের বিরুদ্ধে দায়ের মামলা গুলোকে দেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

এমার্জেন্সির সময় আজম খান আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ছাত্র সঙ্ঘের সঙ্গে যুক্ত ছিলেন আর ওনাকে জেলে পাঠানো হয়েছিল। ২০০৫ সালে তৎকালীন মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদব ১৯৭৫ সালে এমার্জেন্সির সময় জেলে যাওয়া নেতাদের জন্য গণতন্ত্রের যোদ্ধা পেনশন স্কিম শুরু করেন। মুলায়ম সিং দ্বারা এই প্রকল্প শুরু হওয়ার সময় থেকেই আজম খান প্রথমে ৫০০ টাকা প্রতি মাস পেনশন পেতেন। সেটি এখন বেড়ে ২০ হাজার টাকা প্রতি মাস হয়ে গিয়েছিল।

জেলা শাসক অঞ্জনেয় কুমার সিং বলেন, আমি যতদূর জানি সেটা হল, আজম খানের বিরুদ্ধে একাধিক অপরাধিক মামলা দায়ের থাকার কারণে এই পেনশন রদ করে দেওয়া হয়েছে। কিছুদিন আগে এই বিষয়ে প্রশাসনের থেকে তথ্য চাওয়া হয়েছিল। রামপুরের গণতন্ত্র যোদ্ধাদের তালিকায় এখন ৩৫ জনের নাম রয়েছে।

উল্লেখ্য, উত্তর প্রদেশের যোগী সরকার ক্ষমতায় আসার পর থেকে আজম খানের বিরুদ্ধে কড়া অ্যাকশন নেওয়া হচ্ছে। আজম খানের বিরুদ্ধে জোহর বিশ্ববিদ্যালয়ের জমিতে জবরদখল করা নিয়ে ২৬ টি মামলা দায়ের আছে। এখন আজম খানের বিরুদ্ধে মোট ৮৫ টি মামলা দায়ের আছে আর তিনি বিগত এক বছর ধরে জেলে বন্দি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *