BRAKING NEWS

দ্বিতীয় ইনিংসে ৮১ রানে অল-আউট ইংল্যান্ড

আহমেদাবাদ, ২৫ ফেব্রুয়ারি (হি.স.): জো রুট ও জ্যাক লিচের পর এবার বল হাতে ভেল্কি দেখালেন ভারতের দুই বোলার জুটি। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস শেষ হয় ৮১ রানে। টেস্টে ভারতের বিরুদ্ধে এটাই ইংল্যান্ডের সর্বনিম্ন স্কোর। দ্বিতীয় ইনিংসে অক্ষর ৩২ রানে ৫ উইকেট নেন। অশ্বিন নেন ৪৮ রানে ৪ উইকেট। ১ রানে ১ উইকেট সুন্দরের। সিরিজে এগিয়ে যেতে ভারতের দরকার ৪৯ রান।

আমেদাবাদের ঘূর্ণি পিচে তৃতীয় টেস্টের তৃতীয় দিনে ব্যাট করতে নেমে প্রথম বলেই ধাক্কা খায় ইংল্যান্ড। অক্ষর প্যাটেল প্রথম বলেই বোল্ড করেন জ্যাক ক্রলিকে। দ্বিতীয় বলে বেয়ারস্টোকে লেগ বিফোর দেন আম্পায়ার। রিভিউ করে প্রাণ পেলেও পরের বলেই বোল্ড হন তিনি। প্রথম তিন বলে দুই উইকেট হারিয়ে খাদের কিনারায় চলে যায় ইংল্যান্ড। ইংল্যান্ডের তৃতীয় উইকেট পড়ে ১৯ রানে। ৭ রান করে অক্ষরের তৃতীয় শিকার ডম সিবলি। আম্পায়ার ক্যাচ আউট দিলেও রিভিউ নেন। তবে লাভ হয়নি, দেখা যায় বল তাঁর ব্যাট ছুঁয়েই উইকেটকিপার ঋষভ পন্থের হাতে জমা পড়েছে।

এরপর বেন স্টোকস ও জো রুটের জুটিতে ভর করে ভারতের লিড টপকে যায় ইংল্যান্ড। তবে দলের ৫০ রানের মাথায় বেন স্টোকস রবিচন্দ্রন অশ্বিনের টেস্টে ৩৯৮তম শিকার হন। স্টোকস করেন ২৫। এরপরেই রান করে এই টেস্টে অক্ষর প্যাটেলের দশম শিকার হন রুট। অলি পোপকে বোল্ড করে ৩৯৯তম টেস্ট উইকেট দখল করেন অশ্বিন। পোপ করেন ১২। ৬৬ রানে ৬ উইকেট হারায় ইংল্যান্ড। শূন্য রানে অশ্বিনের চারশোতম টেস্ট শিকার হন জোফ্রা আর্চার। ৮০ রানের মাথায় ৮ রান করা বেন ফোকসকে লেগ বিফোর করে নয়া নজির গড়েন অক্ষর। দিন-রাতের টেস্টে তাঁর আগে কেউ ১১ উইকেট পাননি। টানা তিন ইনিংসে পাঁচ উইকেট পেলেন তিনি। ৮০ রানের মাথাতেই নবম উইকেট পড়ে ইংল্যান্ডের। লিচকে ফেরান অশ্বিন। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট পেয়েছেন অক্ষর। শেষ উইকেটটি নেন ওয়াশিংটন সুন্দর।

ভারতের মাটিতে তো বটেই এমনকি সার্বিকভাবেও ভারতের বিরুদ্ধে এটিই তাদের সর্বনিন্ম টেস্ট ইনিংস। প্রথম ইনিংসের খামতি মিলিয়ে ইংল্যান্ড এগিয়ে ৪৮ রানে। জয়ের জন্য ভারতের দরকার ৪৯ রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *