BRAKING NEWS

পুদুচেরিকে শ্রেষ্ঠ উন্নীত করতে চায় এনডিএ : প্রধানমন্ত্রী

পুদুচেরি, ২৫ ফেব্রুয়ারি (হি.স.): কেন্দ্রশাসিত অঞ্চল পুদুচেরিকে ‘বেস্ট’ উন্নীত করতে চায় এনডিএ সরকার। বৃহস্পতিবার পুদুচেরিতে গিয়ে সেখানকার জনগণকে জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী এদিন বলেছেন, “আমার কাছে যদি পুদুচেরির নির্বাচনী ইস্তেহার সম্পর্কে জানতে চান, আমি বলবো-আমি চাই পুদুচেরি সেরা হোক, পুদুচেরিকে শ্রেষ্ঠ উন্নীত করতে চায় এনডিএ। বেস্ট (সেরা) অর্থাৎ- বি মানে ব্যবসায়িক কেন্দ্র (বিজনেস হাব), ই মানে শিক্ষাকেন্দ্র (এডুকেশন হাব), এস মানে আধ্যাত্মিক কেন্দ্র (স্পিরিচুয়াল হাব) এবং টি মানে ট্যুরিজম হাব।” প্রধানমন্ত্রী এদিন বলেন, “আজ আমি এখানে যে উৎসাহ ও উদ্দীপনা দেখতে পাচ্ছি, তা দুর্দান্ত। পুদুচেরিতে হাওয়ার পরিবর্তন হয়েছে এটাই জানান দিচ্ছে। পুদুচেরির এমন একটি সরকার প্রাপ্য যে সরকারের হাইকমান্ড পুদুচেরির জনগণই হবে, দিল্লিতে বসে থাকা কংগ্রেস নেতাদের ছোট একটি দল নয়। এনডিএ পুদুচেরিকে আশ্বস্ত করছে-পরবর্তী সরকার জনগণের দ্বারা চালিত সরকার হবে।” প্রধানমন্ত্রী বলেন, “২০১৬ সালে জনগণের সরকার পায়নি পুদুচেরি। দিল্লিতে কংগ্রেস হাইকমান্ডের সেবা করতেই ব্যস্ত, এমন একটি সরকার পেয়েছিল পুদুচেরি, তাঁদের অগ্রাধিকার ছিল আলাদা। প্রাক্তন মুখ্যমন্ত্রী তাঁর দলের শীর্ষ নেতাদের চপ্পল তোলার ক্ষেত্রে বিশেষজ্ঞ ছিলেন।”
পুদুচেরির জনসভায় প্রধানমন্ত্রী আরও বলেছেন, “কিছু দিন আগে সমগ্র দেশ একটি ভিডিও দেখেছিল, একজন অসহায় মহিলা সাইক্লোন এবং বন্যার সময় পুদুচেরি সরকার এবং মুখ্যমন্ত্রীর অবহেলা নিয়ে অভিযোগ করছিলেন…. দেশকে সত্যি কথা বলার পরিবর্তে, পুদুচেরির প্রাক্তন মুখ্যমন্ত্রী মহিলা শব্দের ভুল অনুবাদ করেছিলেন। তিনি জনগণ এবং নিজ দলের নেতাদেরও মিথ্যে বলেছেন। এমন একটি দল যাঁদের সংস্কৃতি মিথের উপর নির্ভরশীল তাঁরা কীভাবে জনগণের সেবা করবেন?” প্রধানমন্ত্রীর কথায়, “সমগ্র দেশ কংগ্রেসকে প্রত্যাখ্যান করেছে, সংসদে তাঁদের আসন সংখ্যা এখনও পর্যন্ত সবথেকে কম। সামন্ততান্ত্রিক রাজনীতি কংগ্রেসের সংস্কৃতি, পৃষ্ঠপোষকতার রাজনীতি এখন শেষ হচ্ছে। পুদুচেরিকে শ্রেষ্ঠ (বেস্ট) হিসেবে উন্নীত করতে চায় এনডিএ।”

তিনটি প্রকল্পের উদ্বোধন, চারটি প্রকল্পের শিলান্যাস
বৃহস্পতিবার সকালেই পুদুচেরিতে পৌঁছে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন তিনটি প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী, এছাড়াও চারটি প্রকল্পের শিলান্যাস করেছেন। উদ্বোধন ও শিলান্যাস অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেছেন, “পুদুচেরি অনেক প্রতিভাশালী, এই ভূমি অপরূপ সুন্দর এবং কেন্দ্রীয় সরকার পুদুচেরির সার্বিক উন্নয়নে সমস্ত ধরনের সহায়তা করবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *