BRAKING NEWS

গত ২৪ ঘণ্টায় অসমে করোনা সংক্ৰমিত ২১ জন, মোট আক্রান্তের সংখ্যা ২,১৭,৪২৭

গুয়াহাটি, ২৪ ফেব্রুয়ারি (হি.স.) : অসমে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে গত ২৪ ঘণ্টায় মোট আক্রান্ত হয়েছেন ২১ জন। তবে আক্রান্তের সংখ্যা নিতান্তই কম। ইতিমধ্যে পুরনো এবং নতুনদের নিয়ে করোনায় আক্ৰান্তের সংখ্যা ২ লক্ষ ১৭ হাজার ৪২৭ হয়েছে। তাছাড়া গত ২৪ ঘণ্টায় ২০ জন করোনাকে জয় করে বাড়ি ফিরেছেন। তাঁদের নিয়ে সুস্থ হয়েছেন মোট ২,১৪,৭৩২ জন। গত বেশ কয়েকদিনের মধ্যে করোনা-আক্রান্ত কেউ মৃত্যু বরণ করেননি। ফলে রাজ্যে করোনাভাইরাসে আক্ৰান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১,০৯১-এ সীমাবদ্ধ রয়েছে। অন্যদিকে ১,৬০৪ জন সক্ৰিয় কোভিড পজিটিভ রোগীর চিকিৎসা চলছে রাজ্যের বিভিন্ন হাসপাতালে।

রাজ্য স্বাস্থ্য সফতর সূত্রের খবরে প্রকাশ, গতকাল রাত পর্যন্ত মোট ১৪,৬৩৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। তাঁদের মধ্যে ২১ জনকে করোনা পজিটিভ বলে শনাক্ত করা হয়েছে। অসমে পরীক্ষার তুলনায় সক্ৰিয় রোগীর হার এ পর্যন্ত ০.১৪ শতাংশ। এর আগের দিন সোমবার এই হার ছিল ০.০৯ শতাংশ।  সূত্রটি জানিয়েছে, অসমে আরোগ্য লাভের হার ৯৮.৭৬ শতাংশ। এছাড়া সক্ৰিয় আক্ৰান্ত ০.৭৩ শতাংশ। ০.৫০ শতাংশ মৃত্যুর হার।

এদিকে অসমে করোনার দ্বিতীয় ঢেউয়ে মোটেও শঙ্কিত নন স্বাস্থ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। এ প্রসঙ্গে এক জিজ্ঞাসার জবাবে রাজ্যে ফের লকডাউনের কোনও পরিস্থিতি এখনও হয়নি বলে দাবি করেন মন্ত্রী। গতকাল হোজাইয়ে গিয়ে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ড. হিমন্তবিশ্ব শর্মা বলেন, যখন দৈনিক ৩,৫০০ জন করোনায় আক্ৰান্ত হচ্ছিলেন, তখনও সরকার লকডাউন ঘোষণা করেনি। ১৪ এবং সাতজন আক্ৰান্ত হলে কি লকডাউন দিতে হবে? পালটা প্রশ্ন ছুঁড়ে আরও বলেন, নতুন করে কোভিড প্ৰটোকলেরও প্ৰয়োজন নেই। তবে সামাজিক ব্যবধান এবং মুখে মাস্ক পরতে রাজ্যবাসীর প্রতি আহ্বান জানান হিমন্তবিশ্ব শৰ্মা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *