BRAKING NEWS

আইপিএলে খেলার জন্য শ্রীলঙ্কার টেস্ট সিরিজ থেকে ছুটি নিয়েছেন শাকিব

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি (হি.স.) : শ্রীলঙ্কার বিরুদ্ধে দু’টেস্টের সিরিজ খেলবেন না বাংলাদেশের অলরাউন্ডার শাকিব-আল-হাসান। মুলত আইপিএলে তাঁর দল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) –এর হয়ে খেলার জন্যই শ্রীলঙ্কা সিরিজ থেকে ছুটি চেয়েছেন বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ।  

গত বছরই শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু করোনাভাইরাসের প্রকোপে তা পিছিয়ে যায়। এখনও পর্যন্ত সিরিজের চূড়ান্ত সূচি ঘোষণা করা না হলেও বিশ্ব টেস্ট চ্যাম্পিনশিপের সঙ্গে সামঞ্জস্য রেখে আগামী এপ্রিলে সেই সিরিজ আয়োজন করা হতে পারে। কিন্তু পুরোপুরি আইপিএলে খেলার জন্য সেই সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন শাকিব।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আক্রম খান বলেন, ‘শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে না খেলার জন্য সম্প্রতি ও (শাকিব) আমাদের চিঠি দিয়েছিল। কারণ ও আইপিএলে অংশ নিতে চায়।’ সঙ্গে তিনি যোগ করেন, ‘আমরা ওকে অনুমতি দিয়েছি। কেউ যদি (জাতীয় দলের হয়ে টেস্ট) খেলতে না চায়, তাহলে তাকে জোরজবরদস্তি করার মানে হয় না।’

 তবে ফিটনেস পরীক্ষায় উতরে গেলে টেস্ট সিরিজের পর একদিনের ম্যাচের সিরিজে সম্ভবত খেলবেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার। এমনিতে ১৯ মে পর্যন্ত বাংলাদেশি ক্রিকেটারদের আইপিএল খেলার ছাড়পত্র দিয়েছিল বাংলাদেশ বোর্ড। খেলোয়াড়দের চুক্তিতে স্পষ্টভাবে জানানো হয়েছে যে আইপিএলের সময় যদি জাতীয় দলের খেলা থাকে, তাহলে তাঁদের বাংলাদেশের ম্যাচে খেলতে হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার নিলামে ৩.২ কোটি টাকায় প্রাক্তন নাইটকে দলে নিয়েছে শাহরুখ খানের দল। যিনি ২০১১ সালে কেকেআর থেকেই আইপিএল যাত্রা শুরু করেছিলেন। ২০১৭ সাল পর্যন্ত নাইটদের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন। তারপর ২০১৮ সালের নিলামে তাঁকে নিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। সেখানে দু’বছর কাটিয়ে আবারও নাইট শিবিরে ফিরেছন শাকিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *