BRAKING NEWS

গুয়াহাটিতে একদিনে তিনটি অত্যাধুনিক ফুট ওভারব্রিজের উদ্বোধন পূৰ্তমন্ত্রী হিমন্তবিশ্বের

গুয়াহাটি, ১৪ ফেব্রুয়ারি (হি.স.) : অসমের রাজধানী গুয়াহাটিতে পথচারীদের নিরাপত্তায় বহুপ্রতীক্ষিত আরও তিনটি ফুট ওভারব্রিজের উদ্বোধন করেছেন পূর্ত, অর্থ, শিক্ষা এবং স্বাস্থ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। রবিবারে কামাখ্যা গেট, গণেশগুড়ি এবং খানাপাড়ার ব্যস্ততম সড়কে তিনটি ফুট ওভারব্রিজকে জনসাধারণের চলাচলের জন্য উদ্বোধন করেছেন মন্ত্রী ড. শর্মা।

এদিন মন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা প্রথমে কামাখ্যা গেট এলাকায় ফুট ওভারব্রিজের উদ্বোধন করেন। উদ্বোধন করে সাংবাদিকদের সঙ্গে বার্তালাপে মন্ত্রী ড. হিমন্তবিশ্ব বলেন, এই পদসেতু এক বছরের মধ্যে সম্পূর্ণ করা হয়েছে। ২০১৯ সালের ডিসেম্বরে এই পদসেতুর কাজ শুরু করা হয়েছিল। কিন্তু করোনা ভাইরাসের দরুন দীর্ঘদিন লকডাউন জারি থাকায় এর  কাজ শেষ করতে কিছু দেরি হয়েছে। ৯৬৬.৩৬ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত এই পদসেতুটি এলাকাবাসী এবং এই পথে যাতায়াতকারীর অনেক দিনের দাবি ছিল। এর ফলে এখানে যানজটের সমস্যা অনেক কমে যাবে। তিনি বলেন, এর আগে পথচারীদের রাস্তা পারাপার করতে অনেক সময় লাগত। এখন এই সমস্যা মিটে যাবে। পূর্তমন্ত্রী আরও বলেন, মা কামাখ্যাকে দর্শনকারীর পাশাপাশি অম্বুবাচি মেলার সময় জনতার বহু সুবিধা হবে।

কামাখ্যা গেটের পর গণেশগুড়ি এলাকায় করভবনের সামনে দ্বিতীয় ফুটব্রিজটি উদ্বোধন করেন মন্ত্রী। এখানেও একই বক্তব্য পেশ করেছেন মন্ত্রী। বলেন, ফুটব্রিজ চালু হয়ে যাওয়ায় যানজটের সমস্যা বহুগুণে কমবে। এছাড়া খানাপাড়ায় হোটেল তাজ বিভান্টা-র সামনে তৃতীয় ফুটব্রিজ উদ্বোধন করে মন্ত্রী বলেন, এই ব্রিজের সৌন্দর্যায়নের জন্য অসমের বিখ্যাত বাঁশ ব্যবহার করা হয়েছে।

এই তিনটি ফুটব্রিজ মহানগর উন্নয়ন প্রকল্পের অধীনে তৈরি করা হয়েছে। মন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা বলেন, এই তিনটি ফুটব্রিজ পথচারীদের সুবিধার প্রতি লক্ষ্য রেখে তৈরি করেছে পূর্ত দফতর। ফুটব্রিজগুলিতে দিব্যাঙ্গদের জন্য অটোমেটেড এলিভেটর, এস্কেলেটর, কাঁচের ঘর, সিসি টিভি ক্যামেরা এবং আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে। আজ পর্যন্ত প্রস্তাবিত নয়টি ফুট ওভারব্ৰিজের মধ্যে পাঁচটি জনতার নামে উসৎর্গ করেছে বর্তমান সরাক। আগামী ৩১ মাৰ্চের আগে বাকি চারটিরও উদ্বোধন হয়ে যাবে, জানান মন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *