BRAKING NEWS

উত্তরাখণ্ডের মানুষের দুর্ভোগ কমাতে সরকার সব চেষ্টা করছে, হলদিয়ার সভায় প্রধানমন্ত্রী

হলদিয়া, ৭ ফেব্রুয়ারি (হি.স.) : হলদিয়ার জনসভা থেকে উত্তরাখণ্ডে বিপর্যয় নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হলদিয়ার সভায় তিনি বলেন, উত্তরাখণ্ডের মানুষের দুর্ভোগ কমাতে সরকার সব চেষ্টা করছে । একগুচ্ছ সরকারি ও দলীয় কর্মসূচিতে অংশ নিয়ে রাজ্য সফরে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার প্রথমে পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়ার দলীয় কর্মসূচিতে যোগ দেন ।


এদিন হলদিয়ার হেলিপ্যাড ময়দানে উত্তরাখণ্ডের বিপর্যয় দিয়ে ভাষণ শুরু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উত্তরাখণ্ডে বিপর্যয় নিয়ে উদ্বেগ প্রকাশ করে হলদিয়ার সভায় তিনি বললেন, উত্তরাখণ্ডে উদ্ধারকাজ শুরু হয়েছে। উত্তরাখণ্ডে উদ্ধারকাজ শুরু হচ্ছে। মানুষের দুর্ভোগ কমাতে সরকার সব চেষ্টা করছে। দুর্গত মানুষদের জন্য আমি, বাংলা তথা সারা দেশ প্রার্থনা করছে।


এর আগে অসম থেকেই উত্তরাখণ্ডের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে টুইট করেন প্রধানমন্ত্রী । তিনি টুইটারে লেখেন, “আমি নিয়মিত নজর রেখে চলেছি উত্তরাখণ্ডের দুর্ভাগ্যজনক পরিস্থিতির দিকে। ভারত উত্তরাখণ্ডের পাশে রয়েছে। গোটা দেশ প্রার্থনা করছে, যেন সকলে সেখানে নিরাপদে থাকতে পারেন। সিনিয়র কর্তৃপক্ষের সঙ্গে লাগাতার কথা বলে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর উদ্ধারকাজ সম্পর্কে সব আপডেট নিচ্ছি।” সেসময় ‘অসম মেলা’য় যোগ দিতে অসমে ছিলেন প্রধানমন্ত্রী। সেখানেই উত্তরাখণ্ডের তুষার ধসের কথা শোনেন।


উল্লেখ্য, রবিবার সকাল সাড়ে ১০ টা নাগাদ তপোবনের কাছে হিমবাহে ফাটল ধরে হড়পা বান আসে। তার জেরে ক্ষতিগ্রস্ত হয়েছে একটি জলবিদ্যুৎ প্রকল্প। রেনি গ্রামের তুষারধসের জেরে ধৌলিগঙ্গার জলস্তর হু হু করে বেড়ে গিয়েছে। ক্ষতি হয়েছে হৃষিগঙ্গার উপর জলবিদ্যুৎ প্রকল্পের। নদীর দু’ধারে অবস্থিত অসংখ্য বাড়িতে ক্ষতিগ্রস্ত হয়েছে। পরিস্থিতি নিয়ে ইতিমধ্যে মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র রাওয়াত, ইন্দো-টিবেটিয়ান বর্ডার পুলিশ (আইটিবিপি) এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর (এনডিআরএফ) ডিজির সঙ্গে কথা বলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *