BRAKING NEWS

পশ্চাদপদ ব্লকগুলিকে সামনের সারিতে নিয়ে আসার জন্য রাজ্য সরকার বিশেষ গুরুত্ব দিচ্ছে : উপমুখ্যমন্ত্রী

আগরতলা, ২৭ নভেম্বর (হি.স.) : রাজ্যের পশ্চাদপদ ব্লকগুলিকে সামনের সারিতে নিয়ে আসার জন্য রাজ্য সরকার বিশেষ গুরুত্ব দিচ্ছে। এজন্য বিভিন্ন প্রকল্প হাতে নিয়ে এগুলি রূপায়ণ করা হচ্ছে। আজ শুক্রবার গন্ডাছড়া মহকুমাশাসকের কার্যালয়ে ধলাই জেলা এবং উত্তর ত্রিপুরা জেলার পশ্চাদপদ ব্লকগুলির সামগ্রিক উন্নয়ন কাজের পর্যালোচনা বৈঠকে এ-কথা বলেন উপমুখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্মা। তাঁর কথায়, সড়ক, বিদ্যুৎ, পানীয়জল, এই তিনটি বিষয় সরকারের বিশেষ অগ্রাধিকারের তালিকায় রয়েছে।

এদিন তিনি বলেন, বর্তমান সরকার ত্রিপুরায় কৃষকদের স্বার্থে কুসুম প্রকল্পে নলকূপ খনন করার জন্য ১ লক্ষ টাকা পর্যন্ত আর্থিক সহায়তা দিচ্ছে। সংশ্লিষ্টদের এই প্রকল্পের সুবিধা নিতে হবে। অগ্রাধিকারের ভিত্তিতে গন্ডাছড়া-অমরপুর সড়ক সংস্কারের কাজ শুরু করার জন্য তিনি সংশ্লিষ্ট দফতরের আধিকারিকদের নির্দেশ দিয়েছেন। মাছ চাষ, ফল চাষ ইত্যাদির মাধ্যমে নিজে স্বয়ম্ভর হওয়ার পাশাপাশি রাজ্যের অর্থনীতিকে শক্তিশালী করার জন্য তিনি সংশ্লিষ্টদের পরামর্শ দিয়েছেন। তিনি সৌভাগ্য যোজনা সহ বিভিন্ন যোজনায় যে সমস্ত লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে তা নির্দিষ্ট সময়ের মধ্যে পূরণ করার জন্য সংশ্লিষ্ট দফতরের আধিকারিকদের নির্দেশ দেন উপ-মুখ্যমন্ত্রী।

বৈঠকে বক্তব্য পেশ করতে গিয়ে সাংসদ রেবতী ত্রিপুরা গন্ডাছড়া হাসপাতালের পরিকাঠামো উন্নয়নে এবং শয্যাসংখ্যা বৃদ্ধি করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার উপর গুরুত্ব আরোপ করেন। সভায় ধলাই জেলা পরিষদের সভাধিপতি রুবি ঘোষ, বিধায়ক ধনঞ্জয় ত্রিপুরা, ধলাই এবং উনকোটির জেলাশাসক এবং বিভিন্ন দফতরের পদস্থ আধিকারিকগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *