BRAKING NEWS

সহস্রজনের অশ্রুসিক্ত শ্রদ্ধাঞ্জলি প্রয়াত অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈকে, ২৬শে শেষকৃত্য, আসবেন রাহুল

গুয়াহাটি, ২৪ নভেম্বর (হি.স.) : সরকারি আবাস, অসম সচিবালয় এবং প্রদেশ কংগ্রেসের সদর দফতর রাজীব ভবনে সহস্রজন চোখে নিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছেন অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈয়ের মরদেহে।

মঙ্গলবার সকাল ৯:৪০ মিনিটে পুষ্পসজ্জিত বাহনে করে গুয়াহাটি মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে শোভাযাত্রা করে প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈয়ের নশ্বর দেহ দিশপুরে তাঁর সরকারি বাসবভনে নিয়ে যাওয়া হয়। সেখানে ধর্মীয় রীতিনীতি অনুযায়ী ক্রিয়াদি সম্পন্ন করে স্ত্রী ডলি গগৈ, সাংসদ-পুত্র গৌরব গগৈ, পুত্রবধূ এলিজাবেথ কলবাৰ্ণ, কন্যা চন্দ্ৰিমা গগৈ ও জামাতা, আত্মীয় পরিজন সহ বহুজন তাঁদের শেষ শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছেন।

সরকারি আবাস থেকে প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিধায়ক তরুণ গগৈয়ের নশ্বর দেহ শকটবাহী গাড়িতে করে শোভাযাত্রা করে নিয়ে যাওয়া হয় অসম সচিবালয় তথা জনতা ভবনে। জনতা ভবনে রাজ্যের মন্ত্রী চন্দ্রমোহন পাটোয়ারি, মন্ত্রী সিদ্ধার্থ ভট্টাচার্য, মুখ্যমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা হৃষিকেশ গোস্বামী, মুখ্যমন্ত্রীর আইনি উপদেষ্টা শান্তনু ভরালি সহ বহু বিধায়ক, বিধানসভায় কংগ্রেস দলপতি দেবব্রত শইকিয়া, মুখ্যসচিব জিষ্ণু বরুয়া, পুলিশ-প্রধান ভাস্করজ্যোতি মহন্ত বিভিন্ন স্তরের আমলা এবং সচিবালয়ের কর্মচারীবর্গ পুষ্পাঞ্জলি অর্পণ করে বর্ষীয়ান প্রশাসক তথা জননেতাকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন।

জনতা ভবন থেকে বিকেলের দিকে নিয়ে যাওয়া হয় কংগ্রেসের প্রদেশ সদর দফতর রাজীব ভবনে। রাজীব ভবনে দলের প্রদেশ সভাপতি রিপুন বরা, দলীয় বহু বিধায়ক থেকে শুরু করে কংগ্রেসের বহু নেতা-কর্মী এবং সাধারণ জনতা শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে বরিষ্ঠ নেতাকে শেষ দর্শন করেছেন।

রাজীব ভবন থেকে সন্ধ্যায় টানা তিনবারের মুখ্যমন্ত্রীর নশ্বর দেহ নিয়ে যাওয়া হয় শংকরদেব কলাক্ষেত্রে। কলাক্ষেত্রে আজ রাত এবং আগামীকাল গোটা দিন ও রাত রাখা হবে। সেখানে আগামীকাল সাধারণ জনতা প্রয়াত নেতাকে তাঁদের শেষ শ্রদ্ধাঞ্জলি অর্পণ করবেন।

আগামী ২৬ নভেম্বর সম্পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় অন্ত্যেষ্টিক্ৰিয়া সম্পন্ন হবে প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈয়ের। তবে কোথায় তাঁর অন্ত্যেষ্টিক্ৰিয়া হবে সে স্থান এখনও নিৰ্ধারণ হয়নি। অন্ত্যেষ্টিক্ৰিয়ায় কংগ্ৰেসের বৰ্ষীয়ান নেতাকে শ্ৰদ্ধাঞ্জলি জানাতে আসবেন নিখিল ভারত কংগ্রেস কমিটির প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী, দলের অসম প্রভারী জীতেন্দ্ৰ সিং এবং কেসি বেণুগোপাল।

গতকাল সোমবার সন্ধ্যা ৫:৩৪ মিনিটে গুয়াহাটি মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ইহলোক ত্যাগ করে পরলোকে গমন করেছেন অসমের ছয়বারের সাংসদ, চারবারের বিধায়ক এবং টানা তিনবারের মুখ্যমন্ত্রী ৮৬ বছরের তরুণ গগৈ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *