BRAKING NEWS

মণিপুরে নবনিযুক্ত মন্ত্রীদের দফতর বণ্টন

ইমফল, ২৮ সেপ্টেম্বর (হি.স.) : মন্ত্রিসভায় রদবদলের পর মণিপুরে নবনিষুক্ত পাঁচ মন্ত্রীর মধ্যে আজ সোমবার দফতর বণ্টন করা হয়েছে। মুখ্যমন্ত্রী এন বীরেন সিংহের প্রস্তাবে রাজ্যপাল নাজমা হেপতুল্লা নতুন মন্ত্রীদের দফতর বণ্টনের জন্য নির্দেশিকা জারি করেছিলেন।

লামশাং বিধানসভা কেন্দ্রের বিজেপি বিধায়ক সোরোখাইবাম রাজেন সিংকে শিক্ষা, মৎস্য এবং সিএডিএ দফতরের দায়িত্ব দেওয়া হয়েছে। তেমনি আইশকুল বিধানসভা কেন্দ্রের বিজেপি বিধায়ক থোকচাম সত্যব্রতকে উপভোক্তা বিষয়ক, খাদ্য, গণ সরবরাহ, আইন ও সংসদ বিষয়ক এবং শ্রম দফতরের দায়িত্ব দেওয়া হয়েছে। থানলন বিধানসভা কেন্দ্রের বিধায়ক ভুঙ্গ্যাগিং ভল্টে জনজাতি কল্যাণ, পরিবহণ এবং জিএডি দফতরের দায়িত্ব পেয়েছেন।

অন্যদিকে, কংগ্রেস-ত্যাগী ওখরাম হেনরি সিং পুর প্রশাসন, আবাসন, নগরোন্নয়ন, সমাজকল্যাণ, সমবায় দফতর এবং ওইনাম লুখোই সিংকে দেওয়া হয়েছে কৃষি, পশু চিকিৎসা ও পশু পালন এবং পর্যটন দফতরের দায়িত্ব।

প্রসঙ্গত, কংগ্রেস দল থেকে বেরিয়ে বিজেপি-তে যোগ দিয়ে দুই দলত্যাগী বিধায়ক মন্ত্রিত্ব আদায় করতে সক্ষম হয়েছেন। কংগ্রেসের পাঁচ বিধায়ক দলত্যাগ করে বিজেপি-তে যোগ দিয়েছিলেন। তাঁদের মধ্যে প্রাক্তন মুখ্যমন্ত্রী ওখরাম ইবোবি সিংহের ভাতিজা হেনরি সিংহও রয়েছেন। তিনিও রাজ্য মন্ত্রিসভায় স্থান পেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *