BRAKING NEWS

ছেলেদের ভবিষ্যতের জন্য দ্রাবিড় প্রত্যাখ্যান ভারতীয় দলের প্রধান কোচ হওয়ার প্রস্তাব

নয়াদিল্লি, ৬ জুলাই (হি.স.): ভারতীয় দলের প্রধান কোচ হওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন রাহল দ্রাবিড়। ব্যক্তিগত কারণ দেখিয়ে রাহল দ্রাবিড় জানিয়েছিলেন, এখনই তিনি কোহলিদের হেড কোচের দায়িত্ব নিতে চান না। জানা গেছে ছেলেদের ভবিষ্যতের জন্যই এই প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন রাহল দ্রাবিড়।

বিসিসিআইয়ের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের প্রধান থাকাকালীন বিনোদ রাই রতীয় দলের প্রধান কোচ হওয়ার জন্য প্রস্তাব দিয়েছিলেন দ্রাবিড়কে। রাই নিজেই জানালেন, ক্যাপ্টেন বিরাট কোহলির অপছন্দের জন্য অনিল কুম্বলে ভারতীয় দলের কোচের পদ থেকে সরে দাঁড়ানোর পর কমিটি চেয়েছিল দ্রাবিড়কে দায়িত্ব দিতে। সেই মতো প্রস্তাবও দেওয়া হয়েছিল তাঁকে। তবে পরিবারকে সময় দিতে চান বলেই রাহুল ভারতের কোচ হতে চাননি।

বিনোদ রাই বলেন, ‘রাহুলই আমাদের প্রথম পছন্দ ছিল। তবে ও আমাদের বলে, ‘বাড়িতে আমার দু’টো ছেলে রয়েছে, যারা বড় হচ্ছে। কোচ হলে আমাকে ভারতীয় দলের সঙ্গে সারা বিশ্বে ঘুরে বেড়াতে হবে। তখন পরিবারকে সময় দেওয়া সম্ভব হবে না আমার পক্ষে। ওদের খেয়াল রাখতেও পারব না। আমার মনে হয় পরিবারকে সময় দিতে এই মুহূর্তে আমার বাড়িতে থাকাই উচিত।’

রাই আরও বলেন, ‘আমাদের মনে হয়েছিল যে, ওর দায়িত্ব নিতে না চাওয়ার পিছনে এটা অত্যন্ত সঙ্গত কারণ। ওর যেটা ভালো মনে হয়েছে, সেটাই জানিয়েছে। তবে রাহুল আমাদের বিবেচনায় ছিল।’

প্রাক্তন সিএও প্রধান এটাও জানান যে, রতীয় দলের প্রধান কোচ হতে না চাইলেও ভারতীয়-এ দল ও অনূর্ধ্ব-১৯ দলের কোচিং চালিয়ে যেতে ওর অসুবিধা ছিল না। দ্রাবিড়ের কোচিংয়ে জুনিয়র দলের উন্নতির কথা অস্বীকার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *