BRAKING NEWS

সম্মত মন্ত্রিসভা, অন্ধ্রপ্রদেশও অবলুপ্তির পথে বিধান পরিষদ

অমরাবতী, ২৭ জানুয়ারি (হি.স.) : পশ্চিমবঙ্গের মত এবার অন্ধ্রপ্রদেশও বিধান পরিষদ অবলুপ্তির পথে হাঁটতে চলছে। বিধান পরিষদকে অবলুপ্তির বিষয়ে সোমবার সম্মতি জানিয়েছে সে রাজ্যের মন্ত্রিসভা।

বিধান পরিষদের সঙ্গে সে রাজ্যের দ্বন্দ্ব শুরু হয় গত বৃহস্পতিবার। সেদিন দু’টি গুরুত্বপূর্ণ বিল পাশ না করে বিধান পরিষদের চেয়ারম্যান বিল দুটিকে সিলেক্ট কমিটির কাছে পাঠিয়ে দেন তার যৌক্তিকতা বিবেচনা করার জন্য। যে ঘটনাকে ষড়যন্ত্র বলে অভিহিত করেছেন পরিষদীয় মন্ত্রী তথা রাজ্যের অর্থমন্ত্রী বুগানা রাজেন্দ্রনাথ। চেয়ারম্যানের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারেরও অভিযোগ তুলেছেন তিনি। এর পরেই মুখ্যমন্ত্রী জানান মন্ত্রিসভার পাশাপাশি বিধায়কদের মতামত অনুযায়ী এই বিধান পরিষদকে বাতিল বলে ঘোষণা করা হবে। ওই দিনই পরিষদের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলে তা বিলুপ্তির সুপারিশ করে এই মর্মে বিধানসভায় আলোচনা করার জন্য অনুমতি চান। সেই মত সোমবার বিধানসভার রাজ্যে বিধান পরিষদের  যৌক্তিকতা নিয়ে আলোচনার পর তা বিলুপ্তির সুপারিশে সম্মতি জানায় মন্ত্রিসভা ।

তবে মুখ্যমন্ত্রী ওয়াই এস জগনমোহন রেড্ডির এই সিদ্ধান্তের বিরুদ্ধে কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন টিডিপি সাংসদ কোনোকামডালা রবীন্দ্রকুমার। তিনি বলেন, ‘আশা করবো, অন্ধ্রপ্রদেশ সরকার সংবিধানের গুরুত্ব অনুযায়ী সিদ্ধান্ত নেবে।’ যদিও রাজ্যের মন্ত্রিসভার এই সিদ্ধান্তকে তিনি অবাস্তব বলে উল্লেখ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *