BRAKING NEWS

জম্মু ও কাশ্মীরে জঙ্গিদের বিরুদ্ধে নিরাপত্তা বাহিনী পৃথক তিনটি সংঘর্ষে নিহত ১০ জঙ্গি, শহিদ ২ সেনা জওয়ান

শ্রীনগর, ১ এপ্রিল (হি.স.) : দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানে জঙ্গিদের বিরুদ্ধে গুলির লড়াইয়ে আরও দুই জঙ্গি প্রাণ হারিয়েছে। সব মিলিয়ে নিহত জঙ্গিদের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০। জঙ্গিদের ছোড়া গুলিতে নিহত হয়েছেন দুই জওয়ান। এছাড়াও ২৫জন স্থানীয় বাসিন্দা আহত হয়েছেন। সোপিয়ানে নিহত জঙ্গিদের ৭ জনকে সনাক্ত করা হয়েছে। ভারতীয় সেনা বাহিনীর সেনা আধিকারিক উমর ফেইজকে খুনের ঘটনায় অভিযুক্ত দুই জঙ্গি এই গুলির লড়াইয়ে খতম হয়েছে। দক্ষিণ কাশ্মীরে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। যান চলাচলও বন্ধ করে দেওয়া হয়েছে।
প্রসঙ্গত, সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে অভিযানে নেমে বড়সড় সাফল্য পেলো নিরাপত্তা বাহিনী। আগে থেকে পাওয়া খবরের ভিত্তিতে শনিবার গভীর রাতে দক্ষিণে কাশ্মীরের সোপিয়ান জেলার দ্রাগাদ এবং কাঁচডোগরায় অভিযান চালায় সেনাবাহিনী, জম্মু ও কাশ্মীর পুলিশের স্পেশ্যাল অপারেশন গ্রুপ এবং সিআরপিএফের যৌথবাহিনী। তল্লাশি অভিযান চালানোর সময় যৌথবাহিনীর দিকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় যৌথবাহিনী। শুরু গুলির লড়াই। শনিবার গভীর রাতে শুরু হয় হওয়া সংঘর্ষ চলে রবিবার সকাল পর্যন্ত। এই সংঘর্ষে এখনও পর্যন্ত ১০জন জঙ্গির মৃত্যু হয়েছে। সোপিয়ানে নিহত জঙ্গিদের ৭ জনকে সনাক্ত করা হয়েছে। জঙ্গিদের ছোড়া গুলিতে নিহত হয়েছেন দুই জওয়ান। এছাড়াও ২৫জন স্থানীয় বাসিন্দা আহত হয়েছেন। নিহত জঙ্গিরা প্রত্যেকেই পাকিস্তান মদতপুষ্ট জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনের সদস্য। নিহত জঙ্গিদের মধ্যে এক হিজবুল মুজাহিদিনের শীর্ষস্থানীয় কমান্ডার। জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে গুরুতর আহত হয়েছেন তিনজন জওয়ান। প্রশাসনের তরফে তাদের নাম জানা গিয়েছে। তাদের নাম হচ্ছে শ্রীকান্ত, হরিওম এবং বিনয় কুমার। আহতদের স্থানীয় সেনা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এই সংঘর্ষের ফলে ওই এলাকার বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। আটকে পড়েছে স্থানীয় বাসিন্দারা। তাদের উদ্ধার করার কাজ শুরু হয়েছে। জম্মু ও কাশ্মীর পুলিশের ডিজি এস পি বৈদ্য জানিয়েছেন, সোপিয়ানের কাঁচডোগরায় এখনও সংঘর্ষ চলছে। নিহত জঙ্গিদের কাছ থেকে প্রচুর পরিমাণে আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।
অন্যদিকে রাজ্যের অনন্তনাগ জেলার ডায়েলগামে রাজ্য পুলিশের সঙ্গে সংঘর্ষ নিহত হয়েছে এক জঙ্গি। গ্রেফতার করা হয়েছে অন্য আর এক জঙ্গিকে। রবিবার সকালে টহলরত পুলিশকে দেখা এলপাথারি গুলি ছুড়তে থাকে জঙ্গিরা পাল্টা জবাব দেয় পুলিশ। তারপরেই এক জঙ্গির মৃত্যু হয় এবং গ্রেফতার করা হয় অন্য আর এক জঙ্গিকে। প্রশাসনের তরফ থেকে নিহত জঙ্গির নাম জানতে পারা গিয়েছে নিহত জঙ্গির নাম রাউফ কাণ্ডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *