BRAKING NEWS

মাঝ আকাশে দুর্ঘটনার কবল থেকে বাঁচল ব্যাঙ্ককগামী বিমান, প্রাণে বাঁচলেন ১৬৯ যাত্রী

কলকাতা, ২১ সেপ্টেম্বর (হি.স.) : বড়সড় বিপদের হাত থেকে রক্ষা পেল কলকাতা থেকে ব্যাঙ্ককগামী ইন্ডিগো বিমান। রক্ষা পেলেন বিমানে থাকা ১৬৯ জন যাত্রী। জানা গিয়েছে, বৃহস্পতিবার বিকেলে ইন্ডিগোর ৬ ই-৭৫ নম্বরের বিমানটি ১৬৯ জন যাত্রী নিয়ে কলকাতা থেকে ব্যাঙ্ককের উদ্দেশে রওনা দেয়। বিমানবন্দর ছাড়ার পর মাঝ আকাশে বিমানটির ডানদিকের ইঞ্জিনের সঙ্গে একটি পাখির ধাক্কা লাগে। এর ফলে বিমানে সমস্যা দেখা দেয়। পাইলট তড়িঘড়ি এয়ার ট্রাফিক কন্ট্রোলকে জানায়। বিমানবন্দরে এমারজেন্সি জারি করা হয়। দমকলের দুটি বড় ল্যাডার রানওয়েতে নিয়ে আসা হয়। অন্য সব বিমানের গতিবিধিকে সাময়িক স্থগিত রেখে ইন্ডিগোর বিমানটিকে জরুরি অবতরণ করানো হয়।
সূত্রে জানা গিয়েছে, বিমানটি অবতরণ করার পরই দমকল থেকে জল ছোঁড়া হয়। যাতে কোনও বিপদ না হয়। দমকলের কর্মীদের উপস্থিতিতে নামিয়ে আনা হয় যাত্রীদের। বিমানটিকে রানওয়ে যেখান থেকে শুরু হয়েছে সেখান থেকেই অবতরণ করার অনুমতি দেয় এয়ার ট্রাফিক কন্ট্রোল।
বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, পাখিটির সঙ্গে ধাক্কা লাগার পর বিমানের ইঞ্জিনে সমস্যা দেখা যায়। তাই রানওয়েতে বিমানের গতি কমিয়ে নিয়ে আসতে বেশ বেগ পেতে হয় পাইলটকে। কারণ বিমানের একটি ইঞ্জিন প্রায় কাজ করা বন্ধ করে দিয়েছিল। ফলে বিমানটিকে দাঁড় করাতে রানওয়ের শেষ প্রান্ত পর্যন্ত নিয়ে যাওয়া হয়েছিল। এই ঘটনার ফলে এদিন বিকেলে প্রায় ৩০ মিনিট কলকাতা বিমানবন্দরে বিমান চলাচল নিয়ন্ত্রণ করা হয়। বেশ কয়েকটি বিমানকে একটু দেরিতে ওড়ার অনুমতি দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *