BRAKING NEWS

উত্তর প্রদেশে সোয়াইন ফ্লুতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩০৪৩

লখনউ, ৬ সেপ্টেম্বর (হি.স) : গোটা দেশের মতো উত্তর প্রদেশেও থাবা বসিয়েছে সোয়াইন ফ্লু। ওডিশা, পশ্চিমবঙ্গ, গুজরাট সহ দেশের বেশ কয়েকটি রাজ্যে সোয়াইন ফ্লু ভাইরাস ছড়িয়ে পড়েছে। এবার দেশের অন্যতম বৃহত্তম রাজ্য উত্তর প্রদেশে সোয়াইন ফ্লুয়ের আক্রান্তের সংখ্যা ৩০০০ ছাড়াল। ক্রমেই গোটা রাজ্যে সোয়াইন ফ্লুয়ের আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। প্রায় প্রতিদিন সোয়াইন ফ্লু তে আক্রন্ত হওয়া রোগীদের খবর সংবাদের শিরোনামে উঠে আসছে।
উত্তর প্রদেশে এখনও পর্যন্ত ৩০৪৩ জন মানুষ সোয়াইন ফ্লুতে আক্রান্ত। রাজ্যের ৬৭ টি জেলার মধ্যে নতুন করে আরও ৫০ জন মানুষের রক্তে সোয়াইন ফ্লুয়ের ভাইরাস পাওয়া গেছে। রাজ্যে স্বাস্থ্য দফতর সূত্রে জানানো হয়েছে যে আগের তুলনায় এই রোগের প্রকপ কিছুটা হলেও কমেছে। আগে যেখানে প্রতিদিন ১০০র বেশি রোগী সোয়াইন ফ্লুয়ে আক্রন্ত হয়ে হাসপাতালে ভর্তি হত। সেখানে এখন তা কমে দাঁড়িয়েছে ৫০। রাজ্যে স্বাস্থ্য দফতরের এক বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে যে পয়লা জানুয়ারি থেকে ৫ ই সেপ্টেম্ব্র পর্যন্ত উত্তর প্রদেশে ৩০৪৩ জন মানুষের সোয়াইন ফ্লুতে আক্রন্ত হওয়ার খবর পাওয়া গেছে। ওই বিজ্ঞপ্তি থেকে আরও জানা যাচ্ছে যে এর মধ্যে সব থেকে বেশি আক্রান্তের সংখ্যা রাজধানী শহর লখনউতে। লখনউতে এখনও অবধি আক্রান্তের সংখ্যা ১৮১৯। যার মধ্যে ১২ জনের মৃত্যু হয়েছে। যেখানে এখনও অবধি গোটা উত্তর প্রদেশে ৬৮ জন মানুষ সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়ে মারা গেছে।
উত্তর প্রদেশের প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে যে মশাবাহিত জীবাণু থেকে রোগীদের বাঁচানো জন্য বিভিন্ন সরকারি হাসপাতালে সহায়তা ডেক্স চালু করা হয়েছে। এমনকি বৃদ্ধি করা হয়েছে হাসপাতালে শয্যার সংখ্যা। অন্যদিকে আক্রান্তদে বাড়ির লোকের দাবি যে সহায়তা ডেক্স কেবল নামেই। আদতে রোগীর বাড়ির লোকেদের অসহায় ভাবে ঘুরতে হচ্ছে চিকিৎসা ও ওষুধের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *