BRAKING NEWS

‘‌মন কি বাত’-এ এবছরের দীপাবলি সেনা জনওয়ানদের উদ্দেশে উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী

নয়াদিল্লি, ৩০ অক্টোবর (হি.স.) : ‘‌মন কি বাত’ অনুষ্ঠানের মাধ্যমে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সঙ্গে এবছরের দীপাবলি সেনা জনওয়ানদের উদ্দেশে উৎসর্গ করেন । রবিবার ২৫ তম ‘‌মন কি বাত’ অনুষ্ঠানে তিনি বলেন, গত কয়েকমাস ধরে জওয়ানরা আমাদের সুরক্ষার জন্য নিজেদের শেষ রক্তবিন্দু পর্যন্ত লড়াই চালাচ্ছে। তাই এই দীপাবলি আমরা তাঁদের নামে পালন করব।

দীপাবলিতে দেশবাসীকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, ভিতরের-বাইরের সব ধরনের অন্ধকার সরিয়ে আলোকিত করার মধ্যে দিওয়ালির সার্থকতা। এই আলোর উৎসব শুধু ভারতে নয়, পৃথিবীজুড়ে এখন পালিত হচ্ছে। পাশাপাশি শব্দ ও আতসবাজি নিয়ে অভিভাবক ও বাচ্চাদের সতর্ক করেন প্রধানমন্ত্রী।

দেশবাসীর উদ্দেশে বক্তৃতা রাখতে গিয়ে সেনা জওয়ানদের কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি দীপাবলি সহ দেশের বিভিন্ন উৎসব-‌অনুষ্ঠানের কথাও তুলে ধরেছেন তিনি। গত কয়েকমাস ধরে জম্মু-‌কাশ্মীরে পাক সেনা এবং জঙ্গিদের সঙ্গে লড়াই চালাচ্ছে ভারতীয় সেনা। এছাড়া জঙ্গি আক্রমণে এখনও অবধি প্রাণ হারিয়েছেন অনেক জওয়ান। তাই এবছরের দীপাবলি তাঁদের উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী।

বলেন, ‘ভারতীয় সেনা-‌জওয়ানদের প্রতি দেশবাসী যে আন্তরিকতা এবং ভালবাসা দেখিয়েছে, সেজন্য ‌আমি তাঁদের ধন্যবাদ জানাতে চাই। গত কয়েকমাস ধরে জওয়ানরা আমাদের সুরক্ষার জন্য নিজেদের শেষ রক্তবিন্দু পর্যন্ত লড়াই চালাচ্ছে। তাই এই দিপাবলী আমরা তাঁদের নামে পালন করব।

গোটা দেশের মানুষ জওয়ানদের জন্য প্রার্থনা করছে, তাঁদের সাহস জুগিয়েছে। সোশ্যাল মিডিয়াতেও জওয়ানদের ভালবাসা এবং শুভেচ্ছা জানিয়েছেন বহু লোকে। বি এস এফ হোক কিংবা সি আর পি এফ, এই জওয়ানদের জন্যই আমরা আনন্দের সঙ্গে দীপাবলি পালন করতে পারছি।’

সেনা জওয়ান ছাড়া মোদী, এদিন দীপাবলি, ইন্দিরা গান্ধীর মৃত্যুদিন, সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মদিনের কথা উল্লেখ করেছেন তাঁর বক্তৃতায়। এরপরে হিমাচল প্রদেশের কিন্নুর জেলায় ইন্দো-‌টিবেটান বর্ডার পুলিশ, ভারতীয় সেনা এবং সুমদোর ডোগরা বাহিনীর সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *