BRAKING NEWS

বিধ্বংসী অগ্নিকাণ্ডে পুড়ে ছাই একাধিক বাড়ি সহ একটি কারখানা, ক্ষয়ক্ষতি কোটি টাকা

আগরতলা, ২৮ অক্টোবর: বিধ্বংসী অগ্নিকাণ্ডে পুড়ে ছাই একাধিক বাড়ি সহ একটি কারখানা। গতকাল রাতে কাঞ্চনপুর অটো রিক্সা স্ট্যান্ড সংলগ্ন এলাকায় ওই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। দমকলের তিনটি ইঞ্জিন ঘটনাস্থলে ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। মোমবাতির কারখানায় শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ধারণা এলাকাবাসীর। ওই অগ্নিকাণ্ডের আনুমানিক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানান এলাকাবাসী।

ঘটনার বিবরণে জানা গিয়েছে, রবিবার রাত সাড়ে এগারোটা নাগাদ কাঞ্চনপুর অটো রিক্সা স্ট্যান্ড সংলগ্ন এলাকায় ভয়ংকর অগ্নিকাণ্ড সংগঠিত হয়েছে। এক পলকে যেন বাস্তুহারা হয়ে পড়েছে কয়েকটি পরিবার। পুড়ে ছাই হয়ে গেছে একাধিক বাড়ি সহ একটি বাণিজ্যিক প্রতিষ্ঠান। সাথে সাথে এলাকাবাসীরা কাঞ্চনপুর দমকলবাহিনীকে খবর দিয়েছেন। খবর পেয়ে দমকলের দুটি ইঞ্জিন ঘটনাস্থলে ছুটে গিয়েছে। কিন্তু ইঞ্জিনে সমস্যা এবং জলের অভাবে দমকল বাহিনী প্রাথমিকভাবে কোনো কাজ করতে পারেনি। এদিকে একের পর এক বাড়িতে আগুন ছড়িয়ে পড়তে দেখে সংশ্লিষ্ট এলাকার জনগণ মিলে পুকুরের জলের সাথে দমকলের পাইপ যুক্ত করে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালিয়ে যায়। এর মধ্যেই পানিসাগর দমকলবাহিনী ইঞ্জিন ঘটনাস্থলে ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে পারলেও ততক্ষণে অনেকটা ক্ষতি হয়ে গিয়েছিল। 

এলাকাবাসীর মতে, দিশা কেন্দ্র নামের মোমবাতির কারখানায় শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। পরবর্তীতে একটি সিলিন্ডার বিস্ফোরণের ফলে আগুন তীব্র আকার ধারণ করে। অগ্নিকাণ্ডে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান এলাকাবাসী। পাশাপাশি, একটি মোমবাতির কারখানা পুড়ে গিয়েছে বলে জানান এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *