BRAKING NEWS

পুনরায় চালু হল কৈলাসহরের মূক ও বধির বিদ্যালয়

নিজস্ব প্রতিনিধি, কৈলাসহর, ২৭ অক্টোবর: কৈলাসহরে  মূক ও বধির বিদ্যালয়টি দীর্ঘ কয়েক বছর বন্ধ থাকার পর ফের চালু হল। কয়েক বছর আগে কিছু স্বার্থান্বেষী ব্যক্তিরা যড়যন্ত্র করে স্কুলটির বিরুদ্ধে। তারপর স্কুলটি বন্ধ হয়ে যায়। তখন মূক ও বধির বিদ্যালয়ে ছাত্রছাত্রীর সংখ্যা ছিল ৭০এর উপরে।

১৯৭০ সালে কৈলাসহরে এক মহান ব্যাক্তির প্রচেষ্টায় গড়ে উঠে এই মূক ও বধির বিদ্যালয়। তিনি মারা যাবার পর উনার ছেলে সাত্যাকি ভট্টাচার্য বিদ্যালয়ের দায়িত্ব ভার নেন। অধ্যক্ষ সাত্যাকি ভট্টাচার্যের অক্লান্ত পরিশ্রম করে আজ এই স্কুলকে একটি আধুনিক স্তরে উন্নীত করতে পেরেছেন। নির্মানের করা হয়েছে ছাত্রছাত্রী দের জন্য হোস্টেল। ৫০আসন বিশিষ্ট হোস্টেল। এই স্কুলে উওর, উনকোটি ও ধলাই জেলার দিব্যাঙ্গ ছাত্রছাত্রীরা পড়াশোনা সুযোগ পেত। চলতি মাসের একুশে অক্টোবর এক সভায় এসডিএম  ও পুর পরিষদের চেয়ারম্যান চপলা দেবরায় উপস্থিতিতে ফের চালু করা হয়েছে মূক ও বধির বিদ্যালয়টিকে। ছাত্র ছাত্রীরা নতুন করে ভর্তি হচ্ছে।

সেদিন পুরানো স্কুল পরিচালনা কমিটি ভেঙে ১৭জনকে নিয়ে পরিচালক কমিটি গঠন করা হয়। পদাধিকার বলে কমিটির সভাপতি এসডিএম। সহকারী সভাপতি সন্দীপ দেবরায়। সম্পাদক বিধান চৌধুরী। সেদিনকার সভায় উপস্থিত ছিলেন সমাজ কল্যাণ ও সমাজ শিক্ষা দপ্তরের অধিকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *