BRAKING NEWS

আরও ছয় জোড়া উৎসব স্পেশাল ট্রেন চালাবে উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ে

গুয়াহাটি, ২৬ অক্টোবর (হি.স.) : ২০২৪-এর উৎসবের মরশুমে যাত্রীদের অতিরিক্ত ভিড় হ্রাস করার লক্ষ্যে আরও ছয় জোড়া অতিরিক্ত উৎসব স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছেন উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ে কর্তৃপক্ষ।

উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক কপিঞ্জল কিশোর শর্মা আজ এক প্রেস বার্তায় প্রস্তিবাত উৎসব স্পেশাল ট্রেনগুলির বিশদ তালিকা দিয়েছেন। তালিকা অনুযায়ী ট্রেন নম্বর ০৪৬৮০ শ্রী মাতা বৈষ্ণদেবী কাতরা-কামাখ্যা উৎসব স্পেশাল শ্রী মাতা বৈষ্ণদেবী কাতরা থেকে ২৮ অক্টোবর এবং ২ নভেম্বর ১৮.৪০ ঘণ্টায় রওয়ানা দিয়ে কামাখ্যায় পৌঁছবে যথাক্রমে ৩০ অক্টোবর এবং ৪ নভেম্বর ২১.০০ ঘণ্টায়। একইভাবে ট্রেন নম্বর ০৪৬৭৯ কামাখ্যা-শ্রী মাতা বৈষ্ণদেবী কাতরা উৎসব স্পেশাল কামাখ্যা থেকে ৩১ অক্টোবর এবং ৫ নভেম্বর ০৬.০০ ঘণ্টায় রওয়ানা দিয়ে শ্রী মাতা বৈষ্ণদেবী কাতরা পৌঁছবে যথাক্রমে ২ এবং ৭ নভেম্বর ০৬.২০ ঘণ্টায়।  

ট্রেন নম্বর ০৭৫৪০ কাটিহার-মণিহারি উৎসব স্পেশাল কাটিহার থেকে ২৬ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত দৈনিক ২০.৩০ ঘণ্টায় রওয়ানা দিয়ে একই দিনে মণিহারি পৌঁছবে ২১.৩০ ঘণ্টায়। একইভাবে ট্রেন নম্বর ০৭৫৩৯ মণিহারি-কাটিহার উৎসব স্পেশাল মণিহারি থেকে ২৭ অক্টোবর থেকে ২০ নভেম্বর পর্যন্ত দৈনিক ০৫.০০ ঘণ্টায় রওয়ানা দিয়ে একই দিনে কাটিহার পৌঁছবে ০৬.০০ ঘণ্টায়। উভয় ট্রেন ২৫টি ট্রিপের জন্য চলাচল করবে।

ট্রেন নম্বর ০৫৭৪০ নিউ জলপাইগুড়ি-পাটনা উৎসব স্পেশাল নিউ জলপাইগুড়ি থেকে প্রত্যেক শনিবার ০৫.০০ ঘণ্টায় রওয়ানা দিয়ে একই দিনে পাটনা পৌঁছবে ১৭.৪০ ঘণ্টায়। একইভাবে ট্রেন নম্বর ০৫৭৩৯ পাটনা-নিউ জলপাইগুড়ি উৎসব স্পেশাল পাটনা থেকে প্রত্যেক শনিবার ১৯.৩০ ঘণ্টায় রওয়ানা দিয়ে পরের দিন নিউ জলপাইগুড়ি পৌঁছবে ০৯.৩০ ঘণ্টায়। উভয় ট্রেন ২ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত পাঁচটি ট্রিপের জন্য চলাচল করবে।

ট্রেন নম্বর ০৩৫০১ আসানসোল-কাটিহার উৎসব স্পেশাল আসানসোল থেকে ৩ নভেম্বর ১৪.৩০ ঘণ্টায় রওয়ানা দিয়ে পরের দিন কাটিহার পৌঁছবে ০১.৩০ ঘণ্টায়। একইভাবে ট্রেন নম্বর ০৩৫০২ কাটিহার-আসানসোল উৎসব স্পেশাল কাটিহার থেকে ৪ নভেম্বর ০৪.১৫ ঘণ্টায় রওয়ানা দিয়ে একই দিনে আসানসোল পৌঁছবে ১৪.৪৫ ঘণ্টায়।

ট্রেন নম্বর ০৭৫৪১ কাটিহার-দাউরাম মাধেপুরা উৎসব স্পেশাল কাটিহার থেকে দৈনিক ১৯.০০ ঘণ্টায় রওয়ানা দিয়ে একই দিনে দাউরাম মাধেপুরা পৌঁছবে ২২.০০ ঘণ্টায়। একইভাবে ট্রেন নম্বর ০৭৫৪২ দাউরাম মাধেপুরা-কাটিহার উৎসব স্পেশাল দাউরাম মাধেপুরা থেকে দৈনিক ২২.৪৫ ঘণ্টায় রওয়ানা দিয়ে পরের দিন কাটিহার পৌঁছবে ০২.৩০ ঘণ্টায়। উভয় ট্রেন ২৬ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত ৩৬টি ট্রিপের জন্য চলাচল করবে।

ট্রেন নম্বর ০৫৭৪৪ কাটিহার-ছাপরা উৎসব স্পেশাল কাটিহার থেকে ২৭ অক্টোবর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত প্রত্যেক বৃহস্পতি, রবি এবং সোমবার ১৬.০০ ঘণ্টায় রওয়ানা দিয়ে পরের দিন ছাপরা পৌঁছবে ০০.২০ ঘণ্টায়। একইভাবে ট্রেন নম্বর ০৫৭৪৩ ছাপরা-কাটিহার উৎসব স্পেশাল ছাপরা থেকে ২৮ অক্টোবর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত প্রত্যেক শুক্র, সোম এবং মঙ্গলবার ০৪.৩০ ঘণ্টায় রওয়ানা দিয়ে একই দিনে কাটিহার পৌঁছবে ১২.৩০ ঘণ্টায়। উভয় ট্রেন ১৫টি ট্রিপের জন্য চলাচল করবে।

এই ট্রেনগুলির স্টপেজ ও সময়সূচির বিশদ বিবরণ আইআরসিটিসি-র ওয়েবসাইটে পাওয়া যাবে। এছাড়া বিভিন্ন সংবাদপত্র ও উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের বিভিন্ন সোশাল মিডিয়া প্ল্যাটফর্মেও অধিসূচিত করা হয়েছে। যাত্রা করার আগে বিবরণগুলি দেখে নেওয়ার জন্য প্রেস বার্তায় যাত্রীদের অনুরোধ জানিয়েছেন উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক কপিঞ্জল কিশোর শর্মা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *