BRAKING NEWS

ঘূর্ণিঝড় দানা মোকাবিলায় লালবাজারে বিশেষ সতর্কতা, মনিটরিং ও জরুরি নির্দেশনা

কলকাতা, ২৪ অক্টোবর(হি.স.): ঘূর্ণিঝড় দানা মোকাবিলায় কলকাতার লালবাজারে সতর্কতা জারি করা হয়েছে। শহরের নিরাপত্তা নিশ্চিত করতে বৃহস্পতিবার কলকাতা পুলিশের সদর দফতরে ডিসির সঙ্গে একটি বিশেষ বৈঠক অনুষ্ঠিত হয়, যেখানে বিভিন্ন গুরুত্বপূর্ণ নির্দেশনা দেওয়া হয়েছে।

লালবাজার সূত্রে জানা গেছে, ২৩ তারিখ দুপুর ১২টা থেকে কন্ট্রোল রুমের মাধ্যমে পরিস্থিতি বিশেষভাবে মনিটরিং করার কাজ চলছে। যে কোনও জরুরি প্রয়োজনে সাধারণ নাগরিকরা ১০০ নম্বরে ফোন করে পুলিশের সাহায্য নিতে পারবেন।

কলকাতার বিপজ্জনক ভবনগুলির একটি তালিকা ইতিমধ্যেই প্রস্তুত করা হয়েছে, এবং সেখানকার বাসিন্দাদের দ্রুত আশ্রয়কেন্দ্রে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। কপুলিশের পৌর কর্পোরেশন এবং CESC-র সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ বজায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে। বিশেষ করে, আলগা ও ঝুলন্ত বিদ্যুৎ তারের বিষয়টি অবিলম্বে CESC-কে জানাতে বলা হয়েছে।

নির্মাণাধীন ভবনগুলিতে স্থাপিত ক্রেনগুলি দ্রুত সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে এবং গাছের নিচে গাড়ি পার্কিং না করার জন্য ট্রাফিক গার্ডদের বিশেষভাবে সতর্ক করা হয়েছে। এছাড়া, বড় বড় হোর্ডিং সরিয়ে ফেলারও নির্দেশ দেওয়া হয়েছে যাতে ঝড়ের সময় ক্ষতির আশঙ্কা কমানো যায়।

সিভিল ডিফেন্সের সঙ্গে সমন্বয় রেখে কাজ করতে ওসি কন্ট্রোলকে নির্দেশ দেওয়া হয়েছে। দমকল ব্রিগেড, কেএমসি, এনডিআরএফ এবং বিপর্যয় ব্যবস্থাপনা দলগুলিকে সর্বদা প্রস্তুত থাকতে বলা হয়েছে, যাতে যে কোনও জরুরি পরিস্থিতির সঙ্গে দ্রুত মোকাবিলা করা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *