BRAKING NEWS

গভীর নিম্নচাপের প্রভাবে ঘূর্ণিঝড়ের আশঙ্কা প্রবল, দুই পরগনা, কলকাতা, হাওড়া ও হুগলিতে ভারী বৃষ্টির সম্ভবনা

কলকাতা, ২২ অক্টোবর(হি.স.): আবহাওয়া বিভাগ জানিয়েছে, পূর্ব বঙ্গোপসাগরে একটি সিস্টেম গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এটি সাগরদ্বীপ থেকে ৭৫০ কিলোমিটার দূরে অবস্থান করছে এবং উত্তর পশ্চিম দিকে অগ্রসর হচ্ছে। আগামীকাল সকালে এটি ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে, এরপর এটি সাগরের উত্তর পশ্চিম দিকে অগ্রসর হবে। ২৪ অক্টোবর সকালের মধ্যে এটি তীব্র ঘূর্ণিঝড়ে পরিণত হবে এবং ২৪ ও ২৫ অক্টোবর রাতে ওডিশা উপকূলের দিকে অগ্রসর হবে।

মঙ্গলবার আবহাওয়া অধিকারী হাবিবুর রহমান বিশ্বাস জানান, বাতাসের গতিবেগ থাকবে ১০০ থেকে ১১০ কিলোমিটার প্রতি ঘণ্টা। ২৩ অক্টোবর দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলা হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে, তবে উপকূলের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

২৪ এবং ২৫ অক্টোবর দক্ষিণবঙ্গে আবহাওয়া খুব খারাপ থাকবে, বিশেষ করে সাউথ ২৪ পরগনা, পূর্ব-পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা এবং ঝাড়গ্রামে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পরিমাণ ৭ থেকে ২০ সেন্টিমিটার পর্যন্ত হতে পারে। ২৬ অক্টোবর বৃষ্টির পরিমাণ কমে যাবে, তবে একাধিক স্থানে ভারী বৃষ্টিরউড়িষ।

উপকূল অঞ্চলে ২৪ তারিখ সন্ধ্যা থেকে ২৫ তারিখ সকালে বাতাসের গতিবেগ ১০০ থেকে ১২০ কিলোমিটার প্রতি ঘণ্টা হবে, বিশেষ করে পূর্ব মেদিনীপুরের উপকূল এলাকায়। মৎস্যজীবীদের জন্য গভীর সমুদ্রে মাছ ধরতে যাওয়ার ক্ষেত্রে সতর্কতা জারি করা হয়েছে, যা ২৩ থেকে ২৬ অক্টোবর পর্যন্ত প্রযোজ্য থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *