BRAKING NEWS

অর্থনীতি ও যোগাযোগ ক্ষেত্রে উন্নয়নের জন্য ২৮০০ কোটি টাকা পাবে ত্রিপুরা

আগরতলা, ২১ অক্টোবর: ত্রিপুরার অর্থনীতির সমৃদ্ধি ও যোগাযোগ ব্যবস্থায় বড় ধরণের অগ্রগতির লক্ষ্যে কেন্দ্রীয় সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রক ২৮০০ কোটি টাকার অধিক আর্থিক প্রকল্প অনুমোদন করছে।

                       সোমবার দিল্লির বাণিজ্য ভবনে কেন্দ্রীয় সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রী নীতিন গড়করির সভাপতিত্বে আয়োজিত একটি পর্যালোচনা বৈঠকে ত্রিপুরার মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহার যোগদানের পর এবিষয়ে সবুজ সংকেত মিলেছে। 

                        বৈঠকে ত্রিপুরার জন্য কেন্দ্রীয় সরকারের সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রক কর্তৃক অনুমোদিত আটটি প্রকল্পের বিষয়ে আলোচনা হয়েছে৷

                        এসকল প্রকল্পগুলির মধ্যে রয়েছে –  আগরতলা পূর্বাংশ বাইপাসের জন্য ৮০০ কোটি টাকা, ১১ কিলোমিটার প্রসারিত একটি চার লেনের সড়ক, আমতলি থেকে ত্রিপুরা সুন্দরী মন্দির পর্যন্ত সড়ক প্রশস্ত করার জন্য ১৫০০ কোটি টাকা, একটি ৫০ কিলোমিটার সড়ক চার লেনের সড়কে উন্নীত করা, ৪০০ কোটি টাকা ব্যয়ে রানীরবাজার থেকে আইএসবিটি চন্দ্রপুর সড়কটি চার লেনের মাধ্যমে ১০ কিলোমিটার প্রসারিত করা এবং কেন্দ্রীয় সড়ক তহবিলের অধীনে আরো ১০০ কোটি টাকা অতিরিক্ত মঞ্জুরি প্রদান করা।

                           এছাড়াও ডাঃ সাহা আন্তর্জাতিক বাণিজ্য ও পর্যটন বৃদ্ধির লক্ষ্যে কমলপুর থেকে আমবাসা, গন্ডাছড়া, অমরপুর থেকে সাব্রুম পর্যন্ত একটি নতুন জাতীয় সড়ক, আগরতলার কাছে ইস্টার্ন বাইপাসে ১০০ একর জমিতে একটি লজিস্টিক পার্ক এবং বন্যায় ক্ষতিগ্রস্ত জাতীয় সড়ক মেরামতের জন্য তহবিল অনুমোদনের বিষয়েও আলোচনা করেছেন। এর পাশাপাশি চারটি প্রস্তাবের মধ্যে মহারানী থেকে ছবিমুড়া পর্যন্ত রোপওয়ের জন্য ডিটেইল প্রজেক্ট রিপোর্ট (ডিপিআর) শীঘ্রই অনুমোদন করার উদ্যোগ নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *