BRAKING NEWS

রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে স্বরাষ্ট্র দপ্তরকে নিশানা সিপিএমের

আগরতলা, ২০ অক্টোবর : ৮ দফা দাবিতে আগরতলা মঠ চৌমুহনী এলাকায় সিপিআইএমের বিক্ষোভ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। তাতে রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে স্বরাষ্ট্র দপ্তরকে নিশানা করেছেন সিপিএম নেতা অমল চক্রবর্তী।

প্রসঙ্গত, এক দেশ, এক নির্বাচন প্রস্তাব বাতিল করা, দ্রব্যমূল্য বৃদ্ধি রোধ, বেকারত্ব রুখতে জরুরী পদক্ষেপ গ্রহণ, নারী-শিশু নির্যাতন বন্ধ করা, রাজ্যে আইনের শাসন প্রতিষ্ঠা করা ইত্যাদি ৮ দফা দাবি নিয়ে আন্দোলনে নেমেছে সিপিআইএম। এই প্রতিবাদ কর্মসূচিতে রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে তীব্র বিষোদগার করা হয়েছে। অমলবাবুর বক্তব্য, ত্রিপুরায় আইন শৃঙ্খলা রক্ষার কাজ যারা পরিচালনা করছেন, সেই স্বরাষ্ট্র দপ্তরের গাফিলতির কারণে রাজ্যে অপরাধ বেড়ে চলেছে। স্বরাষ্ট্র দপ্তর পুলিশ বাহিনীকে অকর্মন্য করে রেখেছে বলে অভিযোগ করেন তিনি।

তিনি আরো বলেন, বহুবার বাম সমর্থকদের বাড়িতে আক্রমণ হয়েছে কিন্তু এ নিয়ে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এদিকে, সুশাসনের মধ্যেও যুবতী ধর্ষণ হচ্ছে এবং ধর্ষকের বিচারও হচ্ছে না। এমনকি বিজেপির বুথ সভাপতি শাসক দলের সদস্য হয়েও নিজেকে নিরাপদ মনে করতে পারছেন না।

তিনি উষ্মা প্রকাশ করে বলেন, আইন শৃঙ্খলা রক্ষায় বাহিনী থাকা সত্ত্বেও বিচার সঠিকভাবে হচ্ছে না। রোজ পত্রিকা পড়লেই দেখা যাচ্ছে বিজেপির নেতারা সাধারণ মানুষকে পিটিয়ে মেরে ফেলছেন। কিন্তু এই নিয়ে শাসক দলের কোনো হেলদোল নেই। এভাবে রাজ্যের মানুষ নিজের প্রাণ নিয়ে আতঙ্কিত হয়ে পড়ছেন।

তিনি এদিন বিজেপির মন্ডলের কার্যকলাপ নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন। তাঁর দাবি, বর্তমানে সকল ক্ষেত্রেই মন্ডল সভাপতির হস্তক্ষেপ জরুরী হয়ে পড়েছে। কিন্তু সিপিআইএম শাসনের সময় ক্লাব বা বাজার কমিটি তৈরি করার ক্ষেত্রে বাম দলের কেউ এসব ব্যাপারে হস্তক্ষেপ করেননি। অথচ এখন মন্ডল সভাপতির সম্মতি ছাড়া কোনো কাজই হচ্ছে না। বর্তমানে মন্ডল রাজ চলছে, আইনের শাসন নয়। মন্ডলেই বিচার হচ্ছে, আইনের অধীনে কিছু হচ্ছে না, ক্ষোভে ফেটে পড়েন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *