BRAKING NEWS

১০ বছরে দেশের যুব অংশ হারানো সম্মান ফিরে পেয়েছে: কেন্দ্রীয় মন্ত্রী

নয়াদিল্লি, ১৯ অক্টোবর : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে দেশের যুব অংশ বিগত দশ বছরে নিজেদের হারানো সম্মান ফিরে পেয়েছে। শুক্রবার এক অনুষ্ঠানে একথা বলেছেন কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রকের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী ডাক্তার জিতেন্দ্র সিং। তিনি বলেন তরুণরা তাদের প্রতিভা এবং সম্ভাবনার জন্য গোটা পৃথিবীতে স্বীকৃতি পাচ্ছে।

থিরুবনন্তপুরমে স্পোর্টস অথরিটি অফ ইণ্ডিয়ার লক্ষ্মীবাঈ ন‍্যাশনাল কলেজ অফ ফিজিক্যাল এডুকেশনে শুক্রবার নেহরু যুব কেন্দ্র সংগঠনের উদ‍্যোগে  মন কি বাত ক‍্যুইজ তথা উদভাষণ প্রতিযোগিতার চতুর্থ পর্বের উদ্বোধন করে একথা বলেন তিনি। এতে তিনি এই আয়োজনের তৃতীয় পর্বের বিজয়ীদের শংসাপত্র তুলে দেন। স্পোর্টস অথরিটি অফ ইণ্ডিয়ার আন্তর্জাতিক পর্যায়ে সফল অনন‍্য ক্রীড়াবিদদেরও একইসঙ্গে সম্মানিত করা হয়। 

কেন্দ্রীয় মন্ত্রী অনুষ্ঠানে জানান, দেশের যুব অংশ জাতীয় এবং আন্তর্জাতিক উভয় ক্ষেত্রেই উল্লেখযোগ্য সাফল‍্য অর্জন করছে। যুব অংশের শক্তি, খেলাধুলোর গুরুত্ব এবং বেতার অনুষ্ঠান মন কি বাতের মাধ‍্যমে যে রূপান্তরণের ভাবনা প্রধানমন্ত্রী বিনিময় করেছেন সেই তিনটি বিষয় উদযাপনের লক্ষ‍্যে আয়োজিত এই অনুষ্ঠান বলেও তিনি উল্লেখ করেন। খেলাধুলো জীবিকা এবং শরীর ও মনের সুস্থতায় ব‍্যাপক অবদান রাখে বলেও জানান ডাক্তার সিং। এই প্রতিযোগিতামূলক অনুষ্ঠানের চতুর্থ পর্বের বিজয়ীরা আগামী বছর নয়াদিল্লিতে আয়োজিত সাধারণতন্ত্র দিবস উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে পারবেন।

এই অনুষ্ঠানে প্রাক্তন বিদেশ প্রতিমন্ত্রী ভি. মুরলিধরন সভাপতির ভাষণে প্রধানমন্ত্রীর দূরদর্শী ভাবনা ‘কর্মযোগী অভিযান’ রূপায়ণে ডাক্তার জিতেন্দ্র সিংয়ের ভূমিকার প্রশংসা করেন, যা নাকি ভারতীয় গণ পরিষেবার ইতিবাচক রূপান্তরণে গুরুত্বপূর্ণ সহায়তা করেছে। অনুষ্ঠানে অন‍্যদের মধ‍্যে উপস্থিত ছিলেন গ্লোবাল গিভার্স ফাউন্ডেশনের অধিকর্তা ড. এ. রাধাকৃষ্ঞণ, নেহরু যুব কেন্দ্র সংগঠনের কেরালা রাজ‍্য অধিকর্তা এম. অনিলকুমার এবং লক্ষ্মীবাঈ ন‍্যাশনাল কলেজ ফর ফিজিক্যাল এডুকেশনের অধ‍্যক্ষ জি. কিশোর প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *