BRAKING NEWS

দার্জিলিং-ঘুম চারটি ডিজেল স্পেশাল জয়রাইড টয় ট্রেন চালাবে এনএফ রেলওয়ে

গুয়াহাটি, ১৯ অক্টোবর (হি.স.) : পিক-সিজনে যাত্রীদের চাহিদা পূরণ করতে উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ে আগামী ২১ অক্টোবর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত দৈনিক ভিত্তিতে দার্জিলিং ও ঘুমের মধ্যে দা্র্জিলিং হিমালয়ান রেলওয়ে (ডিএইচআর)-এর টয় ট্রেন পরিষেবার অধীনে চারটি ডিজেল স্পেশাল জয়রাইড চালানোর সিদ্ধান্ত নিয়েছে। প্ৰসঙ্গত, ইউনেসকো বিশ্ব ঐতিহ্যক্ষেত্র ডিএইচআর-এ পিক-সিজনে সহস্রাধিক দেশি-বিদেশি পর্যটকের সমাবেশে হয়। এই জয়রাইড স্পেশাল পরিষেবা পরিচালনের ফলে তাদের পাহাড়ের সৌন্দর্য উপভোগ করার অভিজ্ঞতা আরও বৃদ্ধি পাবে।

আজ উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক কপিঞ্জল কিশোর শর্মা এক প্রেস বিবৃতিতে এ খবর জানিয়েছেন। বিস্তারিত তথ্য দিয়ে প্রেস বিবৃতিতে শর্মা জানান, ট্রেন নম্বর ০২৫৪৭ দার্জিলিং-ঘুম-দার্জিলিং ডিজেল স্পেশাল জয়রাইড দার্জিলিং থেকে ০৯.২০ ঘণ্টায় রওয়ানা দিয়ে ঘুমে পৌঁছবে ১০.০৫ ঘণ্টায়। ফেরত যাত্রার সময় ট্রেনটি ঘুম থেকে ১০.২৫ ঘণ্টায় রওয়ানা দিয়ে দার্জিলিঙে পৌঁছবে ১০.৫৫ ঘণ্টায়।

ট্রেন নম্বর ০২৫৪৮ দার্জিলিং-ঘুম-দার্জিলিং ডিজেল স্পেশাল জয়রাইড দার্জিলিং থেকে ১১.২৫ ঘণ্টায় রওয়ানা দিয়ে ঘুমে পৌঁছবে ১২.১০ ঘণ্টায়। ফেরত যাত্রার সময় ট্রেনটি ঘুম থেকে ১২.৩০ ঘণ্টায় রওয়ানা দিয়ে দার্জিলিং পৌঁছবে ১৩.০০ ঘণ্টায়।

আরেকটি ট্রেন নম্বর ০২৫৪৯ দার্জিলিং-ঘুম-দার্জিলিং ডিজেল স্পেশাল জয়রাইড দার্জিলিং থেকে ১৩.২৫ ঘণ্টায় রওয়ানা দিয়ে ঘুমে পৌঁছবে ১৪.১০ ঘণ্টায়। ফেরত যাত্রার সময় ট্রেনটি ঘুম থেকে ১৪.৩৫ ঘণ্টায় রওয়ানা দিয়ে দার্জিলিং পৌঁছবে ১৫.০৫ ঘণ্টায়।

এছাড়া ট্রেন নম্বর ০২৫৫০ দার্জিলিং-ঘুম-দার্জিলিং ডিজেল স্পেশাল জয়রাইড দার্জিলিং থেকে ১৫.৩০ ঘণ্টায় রওয়ানা দিয়ে ঘুমে পৌঁছবে ১৬.১৫ ঘণ্টায়। ফেরত যাত্রার সময় ট্রেনটি ঘুম থেকে ১৬.৩৫ ঘণ্টায় রওয়ানা দিয়ে দার্জিলিং পৌঁছবে ১৭.০৫ ঘণ্টায়।

চারটি ডিজেল স্পেশাল জয়রাইডে থাকবে তিনটি করে ফার্স্টক্লাস চেয়ার কার। দুটি কোচে ৩০টি  এবং একটি কোচে ২৯টি আসন থাকবে।এই ট্রেনগুলির স্টপেজ ও সময়সূচির বিশদ বিবরণ আইআরসিটিসি ওয়েবসাইটে পাওয়া যাবে এবং উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের সোশাল মিডিয়া প্ল্যাটফর্মেও অধিসূচিত করা হয়েছে। যাত্রা করার আগে বিশদ বিবরণগুলি দেখে নিতে যাত্রীদের অনুরোধ জানিয়েছেন উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক কপিঞ্জল কিশোর শর্মা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *