BRAKING NEWS

টাটার প্রয়াণে মমতার শোকপ্রকাশে মুখ্যমন্ত্রীকে তোপ নেটনাগরিকদের

কলকাতা, ১০ অক্টোবর (হি.স.): রতন টাটার প্রয়াণে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর কথায়, “রতন টাটার মৃত্যু ভারতীয় ব্যবসায়িক জগৎ ও সামাজিক দিকে এক বড়সড় ক্ষতি”। সামাজিক মাধ্যমে এই পোস্ট আসার ৯ ঘন্টা বাদে বৃহস্পতিবার সকাল পৌনে ১০টায় প্রতিক্রিয়া এসেছে ১ হাজার ১০০। প্রায় প্রতিটিতেই টাটার প্রতি শ্রদ্ধার সঙ্গে ধেয়ে এসেছে মুখ্যমন্ত্রীর প্রতি কটাক্ষ। সিঙ্গুর থেকে টাটা-বিদায়ের কথা স্মরণ করেছেন মুখ্যমন্ত্রীর সমালোচকরা।

আত্রেয়ী ভৌমিক লিখেছেন, “আমরাও এমন ক্ষতি দেখতে চাই। শুধু নামটা এদিক ওদিক হয়ে গেলে ভালো হয়।” প্রিয়া চক্রবর্তী লিখেছেন, “কবে যে এই শুভ দিনটা আসবে? রাজ্যে দু’চারটা অন্তত শিল্প হবে।” শ্রাবন্তী নস্কর লিখেছেন, “রতন টাটা প্রয়াত না হয়ে ডাকিনী প্রয়াত হলে রাজ্য বাঁচতো!” শ্রাবন্তীকে অমল ভৌমিক লিখেছেন, “একদম সঠিক উপলব্ধির জন্য আপনাকে  জানাই অশেষ ধন্যবাদ।”

কমল দে লিখেছেন, “মমতাই পশ্চিমবাংলা থেকে রতন টাটাকে তাড়িয়েছিলেন।” অতনু মুখার্জি লিখেছেন, “আজকের পরিশীলিত ভাষ্যের চিত্রনাট্য মনে করিয়ে দেয়, সেদিনের চূড়ান্ত অপভাষার প্রয়োগ ও ধ্বংসাত্মক বর্বর গুন্ডামি। এই মহান শিল্পপতি লিখিত বিবৃতি দিয়ে ধিক্কার জানিয়েছিলেন। এটি একটি অনুধাবনীয় বিষয়।”

শুভেন্দু ঘোষ লিখেছেন, “বন্দুক ঠেকালেও যাবো না কিন্তু মমতা তো ট্রিগার টিপে দিলেন… মমতার জন্যই সিঙ্গুর ছাড়লাম”, রতন টাটা বলেছিলেন.. তিনিই আজকে তার পরিবারকে সমবেদনা জানাচ্ছেন! এটা দেশের জনগণের জন্য হাস্যকর!” অরিন্দম খাঁড়া লিখেছেন, “বিলম্বিত বোধোদয় নাকি তার ভান?”

সমীরণ দে লিখেছেন, “আমাদের এই মাননীয়াকে সবাই মিলে ধিক্কার জানানোর প্রয়োজন।” অশোক বিশ্বাস লিখেছেন, “হাস্যকর। পশ্চিমবঙ্গ থেকে রতন টাটার স্বপ্নের ন্যানোকে যখন তাড়ানো হয়েছিল তখন ক্ষতির কথাটা মনে ছিল না ! রতন টাটা এই পরাজয় মন থেকে মেনে নিতে পারেনি। তিনি মানসিক ভাবে ভীষণ ভেঙ্গে পড়েছিলেন। তাঁর মৃত্যুতে আমরা শোকাহত। তাঁর প্রতি অনেক শ্রদ্ধা জানাই।”

দেবদত্ত দে লিখেছেন, “মমতা ব্যানার্জীর জন্যই রতন টাটা আমাদের বাংলা ছেড়ে চলে গেছে আপনার সমবেদনার কোনো দরকার নেই। আমাদের মতো অভাগা মানুষ ও এই রাজ্য আপনার মতো মানুষ এবং আপনাদের গোষ্ঠীকে কারখানা করতে না দিতে পারার জন্য পশ্চিমবাংলার নাগরিক হিসেবে আমরা খুব লজ্জিত। স্যার আপনাকে খুব মিস করবো বাঙালি হিসেবে।”

তোতন ঘোষ লিখেছেন, “টাটা তাড়িয়ে এরাজ্যে ক্ষতির নাম মমতা।” মহম্মদ আফতাব হোসেন লিখেছেন, “এনার জন্যই আমরা এই রাজ্যের মানুষ রতনজীকে ২০০৯ সালেই হারিয়ে ফেলেছিলাম…”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *