BRAKING NEWS

দুর্ঘটনা এড়াতে শান্তিরবাজার মহকুমা শাসকের কার্যালয়ে আলোচনা সভা ও কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, শান্তিরবাজার, ৮ অক্টোবর: দক্ষিন জেলার পরিবহন দপ্তরের উদ্যোগে শান্তিরবাজার মহকুমা শাসকের কার্যালয়ের কনফারেন্স হলে অনুষ্ঠিত করা হয় এক কর্মশালা। দুর্ঘটনা এড়াতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে দক্ষিন জেলার পরিবহনদপ্তর। 

রাজ্যে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটে যাচ্ছে। এই দুর্ঘটনা ঘটলে কিভাবে আইনের দারস্ত হয়ে সরকারি সুযোগ সুবিধা পাওয়া যায় ও দুর্ঘটনাগ্রস্থ লোকজনদের সাহায্য করে কিভাবে পুরষ্কার পাওয়াযায় তানিয়ে আলোচনার জন্য মঙ্গলবার শান্তিরবাজার মহকুমা শাসকের কার্যালয়ের কনফারেন্স হলে এক আলোচনা সভা ও এক কর্মশালার আয়োজন করা হয়।

আলোচনার মাধ্যমে পরিবহন দপ্তর থেকে জানানো হয় যে যদি কোনো অঞ্জাত পরিচয় যানবাহন দুর্ঘটনা ঘটিয়ে ঘটনাস্থল থেকে পালিয়েযায় তখন দুর্ঘটনায় দুর্ঘটনাগ্রস্থ লোকজন আহত হলে ৫০ হাজার টাকা ও নিহত হলে ২ লক্ষটাকা পেতে পারে।  আইনগতভাবে একটি ফর্ম ফিলাপকরে এই সুযোগ সুবিধা পেতেপারে দুর্ঘটনাগ্রস্থ লোকজনেরা।

অপর দিকে দুর্ঘটনাগ্রস্থ লোকজনদের চিকিৎসা পরিষেবা প্রদানে সাহায্যের হাত বারিয়েদিলো সরকারের পক্ষথেকে পুরষ্কার পেতেপারে।  দুর্ঘটনাগ্রস্থ লোকজনদের সাহায্যকরারফলে শান্তির বাজার মহকুমা থেকে দুইজনকে বাছাই করে আজকের অনুষ্ঠানে পরিবহন দপ্তরের উদ্যোগে দুজনের হাতে ৫ হাজার টাকার চেক তুলে দেওয়া হয়।

অপরদিকে আজকের এই অনুষ্ঠানের মধ্য দিয়ে এইবারে বন্যায় সঠিকভাবে কাজ করার জন্য মহকুমা শাসকের কার্যালয়ের কর্মী , সিভিল ডিফেন্ডের টিম দমকলবাহিনীর কর্মীদের পুরষ্কৃত করা হয়। পরিবহন দপ্তরের আজকের এই আলোচনাসভা ও কর্মশালায় উপস্থিত ছিলেন দক্ষিন জেলার জেলাশাসক স্মৃতা মল এমএস আইএএস অতিরুক্ত জেলাশাসক হেমন্ত দের্বমা,দক্ষিনজেলা পরিষদের সভাধিপতি দীপক দত্ত, শান্তির বাজার মহকুমাশাসক মনোজ কুমার সাহা, দক্ষিন জোলার ডিষ্ট্রিক ট্রেন্সফোর্ট অফিসার সহ অন্যান্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *