BRAKING NEWS

কদমতলায় শান্তি ফিরিয়ে আনতে তৎপর প্রশাসন, দুই সম্প্রদায়ের জনগনের উপস্থিতিতে শান্তি বৈঠক ও মিছিল

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৮ অক্টোবর: কদমতলা বাজারে দুই সম্প্রদায়ের সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠেছে গোটা উত্তর জেলা। এলাকায় শান্তি সম্প্রীতি ফিরিয়ে আনার লক্ষ্যে দুই সম্প্রদায়ের উপস্থিতিতে সম্পন্ন হয়েছে শান্তি বৈঠক। প্রশাসনিক স্তরেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন আধিকারিকরা। মুখ্যমন্ত্রীর নির্দেশে আগরতলা থেকে ছুটে গেছেন দুই জন সচিব ব্রিজেশ পান্ডে এবং অভিষেক সিং।

এদিকে শান্তি বৈঠকে দুই সম্প্রদায়ের জনগন সহ স্থানীয় নেতৃত্বরা উপস্থিত থেকে এলাকায় পুনরায় শান্তি সম্প্রীতি বজায় রাখার স্বার্থে শান্তির বার্তা দিয়েছেন। এদিনের বৈঠকে সমস্ত ভুল বোঝাবুঝি কাটিয়ে পুনরায় শান্তির পরিবেশে উৎসবের আনন্দে মেতে উঠার আহবান জানানো হয়। এদিনের এই বৈঠকে উপস্থিত ছিলেন, মহকুমা পুলিশ আধিকারিক দেবাশীষ সাহা, ব্লক চেয়ারম্যান মিহির নাথ, কংগ্রেস নেতৃত্ব হীরালাল নাথ, গিয়াসউদ্দিন চৌধুরী, ফকরুদ্দিন, আব্দুল বাসিত চৌধুরী, জেলা পরিষদের সদস্য আব্দুল খালিক এবং বিশ্বজিৎ ঘোষ, ভাইস চেয়ারম্যান বিদ্যা দাস সহ এলাকার শুভবুদ্ধিসম্পন্ন জনগন।

এদিনের এই শান্তি বৈঠক শেষে কদমতলা শহরে এক শান্তি মিছিলও সংঘটিত হয়।  জেলাশাসক দেবপ্রিয় বর্ধন জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর নির্দেশে আগরতলা থেকে ছুটে গেছেন দুই সচিব ব্রিজেশ পান্ডে এবং অভিষেক সিং। যারা ক্ষতিগ্রস্থ হয়েছেন তাদের মধ্যে ২০ জনকে ৫০০০ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। অন্যান্যদেরও পর্যায়ক্রমে এই ক্ষতিপূরণ বণ্টনের কাজ চলছে। এছাড়াও ১৬৩ ধারা বলবৎ রয়েছে রাজ্যে। বিভিন্ন এলাকায় ভিডিওগ্রাফার নিয়োগ করা হয়েছে, যারা সমস্ত ঘটনার উপর নজর রাখবে। যদি কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটে, ঘটনায় যারা জড়িত, তার বিরুদ্ধে ব্যবস্থা করা যায়। সোশ্যাল মিডিয়াতে কেউ যেন উস্কানিমূলক মন্তব্য পোস্ট না করে সেদিকেও নজর রাখা হচ্ছে। বন্ধ রাখা হয়েছে ইন্টারনেট পরিষেবাও। সব মিলিয়ে বলা চলে কদমতলায় স্বাভাবিক পরিবেশ তৈরি করতে প্রশাসন তৎপর। তবে এখনো থমথমে পরিস্থিতি বিরাজ করছে গোটা উত্তর জেলায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *